বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৯:০৪ পূর্বাহ্ন

গাংনী পৌর নির্বাচন; মধ্যরাত থেকে প্রচারণা শেষ, কঠোর নিরাপত্তা

  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১
  • ৪৪ দেখেছেন
গাংনী পৌর নির্বাচন; মধ্যরাত থেকে প্রচারণা শেষ, কঠোর নিরাপত্তা

গাংনী পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ ১৬ জানুয়ারি (শনিবার)। সকাল আটটা থেকে বিকেল চারটা ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। নির্বাচনী আচরণবিধি অনুযায়ী মধ্যরাত থেকে বন্ধ হচ্ছে প্রচার-প্রচারণা। এছাড়াও ইসির নির্দেশনায় বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) মধ্য রাত থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে মোটরসাইকেল চলাচল। অপরদিকে নির্বাচনী দায়িত্ব পালনে নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব-পুলিশের পাশাপাশি মোতায়েন করা হয়েছে বিজিবি। তবে এবারই প্রথম ইভিএম মেশিনে ভোট গ্রহণ করা হবে।

গাংনী পৌরসভার ৯টি ওয়ার্ডে ৩৭ জন কাউন্সিলর প্রার্থী, ১০ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী আর মেয়র পদে প্রতিদ্বন্দীতা করছেন ৫ জন। মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী সাবেক মেয়র আহম্মেদ আলী, বিএনপি প্রার্থী আসাদুজ্জামান বাবলু, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান মেয়র আশরাফুল ইসলাম, ব্যবসায়ী আনারুল ইসলাম ও ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী আবু হুরায়রা।

গাংনী পৌরসভা নির্বাচনে এবার মোট ভোটারের সংখ্যা ২০ হাজার ৩৫৭। যা ২০১৫ সালের নির্বাচনের ভোটার থেকে ২ হাজার ৮শ’ বেশি। নির্বাচন কমিশন গত ১১ নভেম্বর সর্বশেষ গাংনী পৌরসভার ৯টি ওয়ার্ডের এ ভোটার তালিকা প্রকাশ করে। এবারের নির্বাচনে মোট ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৭৬০ জন ও মহিলা ভোটারের সংখ্যা ১০ হাজার ৫৯৭ জন।

ভোট কেন্দ্রগুলো হচ্ছে, ১নং ওয়ার্ডে বাঁশবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২নং ওয়ার্ডে সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩নং ওয়ার্ডে চৌগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৪নং ওয়ার্ডে গাংনী সরকারি পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, ৫নং ওয়ার্ডে পশ্চিম মালসাদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৬নং ওয়ার্ডে গাংনী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৭নং ওয়ার্ডে গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ, ৮নং ওয়ার্ডে গাংনী মহিলা ডিগ্রি কলেজ এবং ৯নং ওয়ার্ডে থানাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এদিকে ইসির নির্বাচনী আচরণবিধি অনুযায়ী বৃহস্পতিবার মধ্য রাত থেকে শেষ হবে প্রার্থীদের প্রচার-প্রচারণা। এছাড়াও বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) মধ্য রাত থেকে রবিবার (১৭ জানুয়ারি) মধ্য রাত পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে নির্বাচনী সংবাদ সংগ্রহে অনুমতিপ্রাপ্ত সাংবাদিক, নির্বাচনী কাজে নিয়োজিত ব্যক্তি ও জরুরি সেবায় নিয়োজিত প্রতিষ্ঠান নির্দেশনার আওতামুক্ত। এছাড়াও শুক্রবার মধ্য রাত থেকে শনিবার মধ্যরাত পর্যন্ত নির্বাচনী এলাকায় ট্রাক ও পিকআপ ভ্যান চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে ইসি।

নির্বাচনী এলাকায় ব্যাপক নিরাপত্তা গ্রহণ করা হয়েছে বলে জানিছেন গাংনী পৌরসভা নির্বাচনে রির্টার্নিং কর্মকর্তা ও মেহেরপুর জেলা নির্বাচন অফিসার আহমেদ আলী।

তিনি বলেন, ৯টি কেন্দ্রে পুলিশ ও আনছার সদস্যর পাশাপাশি দায়িত্ব পালন করবেন একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রে। এছাড়াও বিজিবি দু’টি দলের সাথে রয়েছেন দুই জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়াও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। টহল দলে আরও থাকছেন র‌্যাব সদস্যরা।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অনন্য সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® Deshersamoy.com কর্তৃক সংরক্ষিত।
Design & Developed By BlogTheme.Com