Deshersamoy.com

bangla news 24/7

জঙ্গিবাদকে আমরা নিয়ন্ত্রণ করতে পেরেছি: স্বরাষ্ট্রমন্ত্রী

‘আমরা শুধু জঙ্গিবাদ কঠোর হস্তে দমন করছি তাই নয়, পাশাপাশি ডির‌্যাডিকালাইজশনের মাধ্যমে তাদের ভুল পথ ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার চেষ্টা করছি। যারা স্বাভাবিক জীবনে ফিরছেন তাদের ট্রাক্টর, কৃষিজ উপকরণ, নগদ টাকা সহায়তা দেওয়া হচ্ছে।’

বৃহস্পতিবার দুপুর ১২টায় নয় জন জঙ্গির আত্মসমর্পণ উপলক্ষে রাজধানীর র‌্যাব সদর দপ্তরে আয়োজিত ‘নব দিগন্তের পথে’ শীর্ষক এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা করেছিলেন জিরো টলারেন্সের কথা। এটা আমরা কখনো বলি না জঙ্গিবাদকে মূলোৎপাটন করেছি। বলেছি জঙ্গিবাদকে আমরা নিয়ন্ত্রণ করতে পেরেছি। অনেক দেশ থেকে আমাকে জিজ্ঞাসা করা হয়েছে, তোমরা কিভাবে জঙ্গিবাদকে মোকাবিলা করছো? আমি বলেছি, বাংলাদেশের জনগণ কখনো জঙ্গিবাদকে সমর্থন করে না বলেই আমরা জঙ্গিবাদকে নিয়ন্ত্রণ করতে পেরেছি।

যারা বিভ্রান্ত হয়েছিল, পথ হারিয়েছিল, যারা ভুল পথে ভুল আদর্শ বুকে নিয়েছিল তারা আজ বাবা মার কাছে ফিরেছেন, বাবা মার মুখে হাসি ফুটিয়েছেন, যা অনেক দিন পর দেখছি উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এজন্য র‌্যাবকে ধন্যবাদ জানাচ্ছি, এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

তার আগে ফুলের তোড়া দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে স্বাভাবিক জীবনে ফিরে আসার প্রত্যয় ব্যক্ত করেন নয় জঙ্গি। এ সময় স্বাভাবিক জীবনে ফিরে আসা নয়জনকে তাদের অবিভাবকের হাতে তুলে দিয়ে তাদের পুনর্বাসনের জন্য সহায়তা দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আত্মসমর্পণ করা নয় জনের মধ্যে ৬ জন জেএমবির এবং ৩ জন আনসার আল ইসলামের সদস্য ছিলেন।

(Visited 1 times, 1 visits today)

Leave a Reply

Copyright © 2019-2021 All rights reserved and protected Frontier Theme
%d bloggers like this: