রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৪৮ পূর্বাহ্ন

দেশে করোনায় ১৯২৬ পুলিশ সদস্য আক্রান্ত

  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০
  • ৯৯ দেখেছেন
দেশে করোনায় ১৯২৬ পুলিশ সদস্য আক্রান্ত

ডেক্স রিপোর্ট : দেশে মোট ১ হাজার ৯২৬ পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার (১৩ মে) শুধু ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৯০৭ সদস্য আক্রান্ত হন বলে জানিয়েছে পুলিশ সদরপ্তর।

এছাড়া বাহিনীর সাত জন সদস্য ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।
বর্তমানে ৪ হাজার ৯৬১ পুলিশ সদস্য কোয়ারেন্টাইনে আছেন এবং ১ হাজার ১৫৯ জন বিভিন্ন হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসা নিচ্ছেন। সেই সাথে ২৯৮ পুলিশ সদস্য পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশে সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য পুলিশ, সশস্ত্র বাহিনী, র‌্যাব ও অন্যান্য সংস্থা যৌথভাবে কাজ করছে।
কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে সোমবার পর্যন্ত ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) সশস্ত্র বাহিনীতে কর্মরত ও অবসরপ্রাপ্ত মোট ৩৪৫ জন সামরিক ও বেসামরিক সদস্য এবং তাদের পরিবারের সদস্য ভর্তি হয়েছেন।
তাদের মধ্যে ৮৮ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন, ছয়জন মারা গেছেন এবং ভর্তি থাকা অপর সব রোগী সুস্থ রয়েছেন বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
সরকার ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটির মেয়াদ বাড়ানো হয়েছে। কিন্তু রমজান ও ঈদুল ফিতরের কথা বিবেচনা করে কিছু ক্ষেত্রে মানুষের চলাচলের ওপর বিধিনিষেধ শিথিল করা হয়েছে।
এদিকে, করোনাভাইরাস আক্রান্ত বাহিনীর সদস্যদের চিকিৎসার জন্য রাজধানীর ২৫০ শয্যার ইমপালস হাসপাতাল ভাড়া করেছে বাংলাদেশ পুলিশ।
দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। গতকাল দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় রেকর্ড ১ হাজার ১৬২ জনের করোনা শনাক্ত এবং ১৯ জনের মৃত্যু হয়েছে। দেশে মোট আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে ১৭ হাজার ৮২২ জনে দাঁড়িয়েছে। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬৯ জনে।
সূত্র: ইউএনবি

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অনন্য সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® Deshersamoy.com কর্তৃক সংরক্ষিত।
Design & Developed By BlogTheme.Com