শনিবার, ০৬ মার্চ ২০২১, ০২:৪০ পূর্বাহ্ন

নিক্সন চৌধুরীর বয়স জানতে চাইলেন মির্জা কাদের

  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১
  • ৩৯ দেখেছেন

নোয়াখালীর বসুরহাট পৌরসভা মেয়র প্রার্থী আবদুল কাদের মির্জা বলেন, ‘আমি কারচুপির ভোট করবো না। প্রশ্নই উঠে না। যেখানে কারচুপি সেখানে প্রতিরোধ। কোনো কেন্দ্রে কারচুপি হলে আমাকে জানাবেন। আমরা জনগণকে নিয়ে সে কেন্দ্র বন্ধ করবো। আপনারাও সহযোগিতা করবেন। এখানে ভোট সুষ্ঠু হলে প্রার্থীদের সাথে সাথে আপনারাও সম্মাানিত হবেন। সারা বাংলাদেশ ও বাংলাদেশের বাহিরেও তাকিয়ে আছে এই বসুরহাট পৌরসভার ভোটের দিকে, নির্বাচনে ভোট কারচুপি হলে ডিসি-এসপি ও নির্বাচন কমিশনার এর দায় ভার নিতে হবে।’

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকাল ১১টায় বসুরহাট পৌরসভা নির্বাচনের শেষ দিনের প্রচারণার অংশ হিসেবে এক পথ সভায় তিনি এ কথাগুলো বলেন।

জাতীয় কোনো নেতার বিরুদ্ধে আমি কোন কথা বলার মানসিকতা রাখি না। এমপি নিক্সন চেীধুরী ‘চুনিপুঁটির কথা কে শুনে’ বক্তব্যের জবাবে তিনি বলেন, নিক্সন চেীধুরী আপনার বয়স কত? আমার রাজনৈতিক বয়স হবে আপনার বয়স। আমি চুনিপুটি, গ্রামে থাকি । কিন্তু আপনি এমপি হয়েছেন ভোট চুরি করে। দৈহিক শক্তি আছে। আন্ডু, গান্ডু,পান্ডু এরা আছে। এ জন্য আপনি ভোটে জিতেছেন। শেখ হাসিনার কাছে যেতে আপনার মত রাগববোয়াল দরকার হবে না। আপনি একরাম-নিজামদের অনুসারী।

কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক মাহবুবুল আলম হানিফ’র দায়িত্বশীলতার ঘাটতি রয়েছে বক্তব্যের জবাবে তিনি বলেন, আপনি দায়িত্বশীল লোক, আমাদের নেতা। আমার মনে হয় আপনি আমার আগে রাজনীতি শুরু করেননি। কিন্তু আপনি দায়িত্বশীল লোক। আপনার এলাকা কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙ্গেছে। আপনি কি দায়িত্ব পালন করেছেন?

তিনি বলেন, আজকে নির্বাচন ব্যবস্থার পরিবর্তন করতে পারে কে? শেখ হাসিনা করতে পারে। খালেদা জিয়া সরকারের সাথে আপোষ করে বাসায় ঢুকে গেছে। তারেক জিয়া দুর্নীতিবাজ। দুর্নীতিবাজ কি অনিয়ম বন্ধ করতে পারবে?

জামায়াতে ইসলামীর বিষয়ে তিনি বলেন, জামাত কোল বালিশ হিসেবে থাকবে। আগামী ৫০ বছরেও জামাত ক্ষমতায় আসবে না। এটা সবসময় অন্যদলের সাথে থাকবে। এটাকে আমি বলি কোল বালিশ। এরা কি নির্বাচন ব্যবস্থার পরিবর্তন করতে পারবে? শেখ হাসিনা চাইলে পারবে এবং চেষ্টাও করতেছে। আমরা বসুরহাট পৌরসভার এ নির্বাচন দিয়ে শেখ হাসিনাকে সহযোগিতা করবো। প্রথম দৃষ্টান্ত স্থাপন করে শেখ হাসিনাকে সহযোগিতা করবো। আমরা চাই শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ আগামী নির্বাচন হউক। শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বের গণতন্ত্রকামী মানুষের হৃদয়ে আপনি স্থান করে নিতে পারবেন।

পার্শ্ববর্তী পৌরসভা দাগনভূাঁর নির্বাচনের ব্যাপারে তিনি বলেন, দৈহিক শক্তি দিয়ে কান্সিলরদের ৮জনই নাকি বিনা প্রতিদ্বন্দ্বিতায় হয়ে গেছে। আহারে ভোট। এরা যদি শেখ হাসিনার উন্নয়নের সাথে ভালো কাজ করতো তাহলে কি জোর করে হওয়া লাগতো? এরা ভালো কাজ করেনি। এরা গরীবের ভিজিএফ চুরি করে খেয়েছে। এরা বয়স্ক ভাতার টাকা খেয়েছে, বিধবা ভাতার টাকা খেয়েছে, স্বামী পরিত্যাক্তার টাকা খেয়েছে। এজন্য চুরি করে হয়েছে।

পৌরসভা আওয়ামী লীগের সেক্রেটারী আজম পাশা চৌধুরী রুমেল’র সঞ্চালনায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ শাহাব উদ্দিন।

উপস্থিত ছিলেন আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির যুগ্ম-সম্পাদক আইয়ুব আলী, উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারী নুর নবী চৌধুরী, পৌর আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিন, উপজেলা যুবলীগ সভাপতি গোলাম ছারওয়ার, সেক্রেটারী লুৎফুর রহমান মিন্টু, পৌর যুবলীগ সেক্রেটারী শামছুদ্দিন নোমান, উপজেলা ছাত্রলীগ সভাপতি নিজাম উদ্দিন মুন্না, সেক্রেটারী শাহপরান লিংকন, পৌর ছাত্রলীগ সভাপতি আবদুল আউয়াল মানিক প্রমুখ।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অনন্য সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® Deshersamoy.com কর্তৃক সংরক্ষিত।
Design & Developed By BlogTheme.Com