Deshersamoy.com

bangla news 24/7

ফরিদপুরে ফুটপাত উচ্ছেদে পুলিশের অভিযান, সামাজিক মাধ্যমে নিন্দা

ফরিদপুরে ফুটপাতের অবৈধ দখল মুক্ত করতে উচ্ছেদ অভিযান করেছে পুলিশ। শহরের চক বজার মোড় থেকে থানা রোড হয়ে জনতা ব্যংকের মোড় হয়ে মুজিব সড়ক ধরে নিলটুলী মহল্লার রাজেন্দ্র মেডিক্যাল মোড় এলাকা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চলে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টা তেকে দুইটা পর্যন্ত দেড় ঘন্টাব্যাপী এ উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন ফরিদপুর ট্রাফিক পুলিশের পরিদর্শক তুহিন লস্কর।

প্রত্যক্ষদর্শীরা জানায়, উচ্ছেদ অভিযানকালে ফুটপাতে ফলের দোকানসহ বিভিন্ন ধরনের ভাসমান দোকান উচ্ছেদ করা হয়। পাশাপাশি সড়কে ফুটপাত দখল করে রাখা অন্তত শতাধিক মোটরসাইকেল ফুটপাত ও সড়কের উপর ফেলে দেওয়া হয়। এসময় ভাসমান ব্যবসায়ীরা তাদের ভ্যান নিয়ে বিভিন্ন জায়গায় ছোটাছুটি করতে দেখা যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর ট্রাফিক পুলিশের পরিদর্শক তুহিন লস্কর জানান, ফুটপাত দখল করে দোকান করা এবং অভৈধভাবে মোটরসাইকেলসহ বিভিন্ন ধরণের গাড়ি পাকিং করে রাখায় জনদুর্ভোগের সৃষ্টি হয়। এর ফলে পথচারীদের বহুকষ্টে গুরুত্বপূর্ণ ওই জায়গা অতিক্রম করতে হয়। এর ফলে প্রায়ই যানজট লেগে থাকে। শহরবাসী ও পথচারীদের চলাচল নির্বিঘ্ন করার জন্য জনস্বার্থে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

তবে জনসাধারনের প্রশ্ন নির্দিষ্ট পার্কিংয়ের জায়গাটা কোথায়? কোথায় তারা গাড়ি পার্কিং করবে নাকি মাথায় নিয়ে দোকানে দোকানে ঘুরবে?

এদিকে পুলিশের অভিযানের পর অভিযানের দৃশ্য ফেসবুকে ছড়িয়ে পড়লে আলোচনা সমালোচনার ঝড় উঠে। ফেসবুকে আবদুল্লাহ সেক নামে এক ব্যক্তি লেখেন, সবাই তাদের গাড়ি নিয়ে ডিসি অফিস বা পৌরসভায় নিয়ে গিয়ে পার্কিং করে আসবে।

রফিকুল ইসলাম রনি লেখেন, এটা খুবই বাজে কাজ হইছে। বড় মার্কেট গুলো পার্কিং এর যায়গা না রেখে রাস্তা ঘেষে ভবন করলে দোষ নাই। আর রাস্তায় পার্কিং করলে দোষ কিসের?

মোঃ মুরাদ হোসেন লেখেন, রাস্তায় যানজট তৈরি করে ইজিবাইক। বাইকার-রাকি বাইক মাথায় করে মার্কেটে, অফিসে বা ব্যাংকে ডিউটি করবে। কোন ব্যবস্থা জোর করে চাপায় দিলেই আসে না।

ইঞ্জঃ এম ইয়ামিন লেখেন, পুলিশ এর কোনো ক্ষমতা নাই জনগণের মালের ক্ষতি করার। যারা অবৈধ পার্কিং করেছে তাদের রেকার মামলা দিতে পারতো পুলিশ। অন্যের বাইক এই ভাবে ফেলে দিয়ে ক্ষতি করতে পারে না যাদের বাইক এভাবে ফেলে দিয়ে ক্ষতি করেছে তাদের উচিত ক্ষতিপূরণ মামলা করা।

আবার অনেকই এ অভিযানকে সাধুবাদ জানিয়েছেন।

(Visited 1 times, 1 visits today)

Leave a Reply

Copyright © 2019-2021 All rights reserved and protected Frontier Theme
%d bloggers like this: