রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৩:১৪ পূর্বাহ্ন

স্বাস্থ্যের নতুন ডিজি ডা. খুরশীদ আলম

  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
  • ১৫৪ দেখেছেন
স্বাস্থ্যের নতুন ডিজি ডা. খুরশীদ আলম

ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমকে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। খুরশীদ আলমকে অবিলম্বে নতুন দায়িত্বে যোগ দিতে বলা হয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে একের পর এক দুর্নীতি ও অব্যবস্থাপনা নিয়ে ব্যাপক সমালোচনার মুখে গত মঙ্গলবার পদত্যাগ করেন ডা. আবুল কালাম আজাদ। এরপর তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রণালয়। এতে. ডা. আবুল কালাম আজাদের স্থলাভিষিক্ত হচ্ছেন ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

বৃহস্পতিবার ডা. আবুল কালাম আজাদের পদত্যাগপত্র গ্রহণ করে জনপ্রশাসন মন্ত্রণালয়। তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপন জারি করে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ডা. আজাদের আবেদনের পরিপ্রেক্ষিতে তার সাথে সরকারের সম্পাদিত চুক্তিপত্রের অনুচ্ছেদ-৭ অনুযায়ী স্বাস্থ্য অধিদপ্তরের মহপরিচালক পদে তার চুক্তিভিত্তিকক নিয়োগ গত ২১ জুলাই থেকে বাতিল করা হল।

ডা. খুরশীদ আলম স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস করে সরকারি চাকরিতে যোগ দেন। ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের চেয়ারম্যান হওয়ার আগে তিনি কুমিল্লা মেডিকেলের সার্জারি বিভাগের প্রধান ছিলেন। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যোগ দেন ২০১৮ সালে।

এদিকে, স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল শাখার নতুন পরিচালক হিসেবে ডা. ফরিদ হোসেন মিয়াকে নিয়োগ দিয়েছে সরকার। একই সঙ্গে বর্তমান পরিচালক ডা. আমিনুল হাসানকে ওএসডি করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক গেজেটে ডা. ফরিদ হোসেন মিয়াকে পদায়নের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, তিনি আগামী ৩ কর্মদিবসের মধ্যে তিনি কর্মস্থলে যোগদান করবেন।

সম্প্রতি রিজেন্ট হাসপাতাল ও জেকেজির করোনা পরীক্ষা নিয়ে নানা দুর্নীতির জেরে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ ওঠে। প্রতিষ্ঠানগুলোর সঙ্গে বিতর্কিত চুক্তি স্বাক্ষরের কারণে কড়া সমালোচনা হয় অধিদপ্তরের মহাপরিচালকসহ অন্যান্য কর্মকর্তার। এ বিষয়ে ব্যাখ্যা চেয়ে চিঠিও দেয় মন্ত্রণালয়। এর আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, অতিরিক্ত সচিব ও এক পরিচালককে সরিয়ে দেয়া হয়েছে।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অনন্য সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® Deshersamoy.com কর্তৃক সংরক্ষিত।
Design & Developed By BlogTheme.Com