হাকিকুল ইসলাম খোকন, মো:নাসির,হেলাল মাহমুদ,বাপসনিঊজ:যুক্তরাষ্ট্র প্রতিনিধি:বাংলাদেশের অ্যাপসভিত্তিক মোটরসাইকেল শেয়ার রাইডিং পাঠাও এর সহপ্রতিষ্ঠাতা ও নিউইয়র্কভিত্তিক আন্তর্জাতিক টেক বিনিয়োগ প্রতিষ্ঠান অ্যাডভেঞ্চার ক্যাপিটেলের সিই্ও ফাহিম সালেহের জানাজা নিউইয়র্ক সময় রোববার দুপুর ১২টায় অনুষ্ঠিত হবে। কঠোর বিধিনিষেধের মধ্যে নিউইয়র্ক শহরের উপকণ্ঠে পোকেস্পী রুরাল সেমিট্রিতে জানাজা শেষে তাকে সেখানেই সমাহিত করা হবে বলে জানা গেছে তার পারিবারিক সূত্রে।

ফাহিম সালেহর জানাজা ও সমাহিত করার আয়োজনে সাংবাদিকদের উপস্থিতির অনুমোদন নেই বলে বাপসনিঊজকে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক তার এক কাছের আত্মীয়। তিনি বলেন, আইনশৃখংলা বাহিনী ও গোয়েন্দা বিভাগ থেকে নিহত ফাহিমের পরিবারকে মিডিয়ার সঙ্গে কথা না বলারও উপদেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, তদন্তের স্বার্থে তাদের দেওয়া উপদেশ পালন করছেন ফাহিমের পরিবার। পরিবারের পক্ষ থেকে তার খালাত বোন যিনি প্রথম ফাহিমের মৃতদের তার অ্যাপার্টমেন্টে আবিস্কার করেন তিনি এবং ফাহিমের ছোট বোন পুলিশের সঙ্গে সব রকম যোগাযোগ ও সহযোগিতা করছেন বলেও জানিয়েছেন সেই আত্মীয়। ভাইয়ের জানাজায় অংশ নিতে ফাহিমের বড় বন ও তার স্বামী মধ্যপ্রাচ্য থেকে নিউইয়র্কে এসেছেন বলেও জানান তিনি। এদিকে ফাহিম সালেহের হত্যাকারী ডেভন হাসপিলের বিরুদ্ধে দ্বিতীয় ডিগ্রি মার্ডার চার্জ আনায় যুক্তরাষ্ট্রে বাংলাদেশি কমিউনিটিতে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে। বিভিন্ন সোস্যাল মিডিয়া এবং সভা সমাবেশে ক্ষোভ প্রকাশ করছেন সব শ্রেণিপেশার বাংলাদেশিরা। তারা বলছেন, অকাট্য প্রমাণ পাবার পরও সন্দেহভাজন খুনির বিরুদ্ধে কেন প্রথম ডিগ্রি মার্ডার চার্জ আনা হল না। তাদের এই দাবির সপক্ষে বাংলাদেশি-আমেরিকানরা আন্দোলন গড়ে তুলবেন বলে জানা গেছে।