শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৩:৩২ পূর্বাহ্ন

টেলিগ্রাম ব্যবহার করতে দিতে হবে টাকা!

  • প্রকাশের সময়: শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
  • ৩৭ দেখেছেন
টেলিগ্রাম ব্যবহার করতে দিতে হবে টাকা!

সর্বোচ্চ সিকিউরিটির খেতাব জড়ানো অন্যতম মেসেজিং অ্যাপ টেলিগ্রাম, যা ইতোমধ্যে পে-ফর সার্ভিস আনতে যাচ্ছে। মেসেজিং ছাড়াও আরো বেশ কিছু ফিচার যুক্ত হতে যাচ্ছে এ এপভিত্তিক সার্ভিসটিতে। সম্প্রতি এক বিৃবতিতে প্রতিষ্ঠাতা পাভেল ভ্যালেরিভিচ দুরভ বিষয়টি জানান, নতুন যুক্ত হওয়া সেবা গুলো পেতে অর্থ খরচ করতে হবে গ্রাহককে।

মূলত অর্থ সংকট জনিত কারণে এ সিদ্ধান্ত নিয়েছে সিইও পাভেল দুরভ। তিনি  আরও জানান, প্রতিবছর টেলিগ্রামের অন্তত কয়েকশো মিলিয়ন ডলার অর্থের প্রয়োজন হয়ে থাকে। আপাতত বিক্রি করার কোনো পরিকল্পনা নেই। বিভিন্ন উপায়ে ফান্ডিংয়ের পথে হাটতে হচ্ছে  হচ্ছে প্রতিষ্ঠানটিকে।

সংস্থাটি জানিয়েছে, আগামী বছর থেকে রেভিনিউ জেনারেট শুরু করবে তারা। পাশাপাশি অ্যাপে যুক্ত হবে বেশ কিছু নতুন নতুন ফিচার, যার  ফলে গ্রাহক সংখ্যা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। নতুন এ ফিচারগুলো ব্যবহার করতে পে করতে হবে গ্রাহকদের।

বিনামূল্যের টেলিগ্রামে বর্তমান সময়ে প্রায় ৫০০ মিলিয়ন সক্রিয় ব্যবহারকারী রয়েছে। সাধারণত মেসেজ, সিনেমা, ছবি, ভিডিও শেয়ারিংয়ের পাশাপাশি বিভিন্ন ফাইল আদান-প্রদানের মাধ্যম হিসেবে ব্যবহার করা হয় অ্যাপটিকে। বিশেষ করে ইরান ও ভারতসহ বেশ কয়েকটি দেশে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে টেলিগ্রাম।

কোম্পানির ব্যয় নির্বাহ করতেই এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে অ্যাপভিত্তিক প্রতিষ্ঠান টেলিগ্রাম। এতোদিন যাবৎ নিজেদের সঞ্চয় থেকে খরচ চালিয়েছেন অ্যাপটির নির্মাতা। এবার বিজ্ঞাপন, স্টিকারসহ বিকল্প উপায়ে আয়ের চিন্তা করছে তারা। তবে বর্তমান ব্যবহারকারীরা যেসব সেবা পাচ্ছেন তার জন্য কোন পে করতে হবে না বলেও জানিয়েছেন সংস্থাটির প্রতিষ্ঠাতা।

অবশ্য টেলিগ্রামে বিজ্ঞাপন চালু হলেও মেসেজ অপশনে চলবে না কোন বিজ্ঞাপন। কারণ, কারও কমিউনিকেশন নষ্ট হয় এমন চিন্তা বাদ দিতেই চ্যাটিংকে অ্যাড ফ্রি রাখার সিদ্ধান্ত নিয়েছে টেলিগ্রাম কর্তৃপক্ষ।

সূত্র: নিউজ১৮

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অনন্য সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® Deshersamoy.com কর্তৃক সংরক্ষিত।
Design & Developed By BlogTheme.Com