মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:১৮ অপরাহ্ন

ত্বক ফর্সা করার শীর্ষ ৫ ঘরোয়া প্রতিকার

  • প্রকাশের সময়: শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
  • ৬৮ দেখেছেন
ত্বক ফর্সা করার শীর্ষ ৫ ঘরোয়া প্রতিকার

প্রতিদিন সৌন্দর্যের আয়োজন করার দরকার নেই। কিছু জিনিস মাথায় রাখলে আপনিও আলোকিত ত্বক পেতে পারেন। আসুন জেনে নেই কী করবেন।

যথেষ্ট ঘুম, অনেক লোক সারা রাত ধরে থাকেন যা শরীরের জন্য অনেক বেশি ক্ষতিকারক। যদি সে রাতে খুব বেশি দেরী করে থাকে তবে তার মুখটি কালো হয়ে যায় এবং তার মুখের তেজ হারিয়ে যায়।
– প্রচুর পানি পান কর. জল শরীরকে হাইড্রেটেড রাখতে সহায়তা করে।

অতিরিক্ত চিনি / মিষ্টি জাতীয় খাবার খাওয়া এড়িয়ে চলুন। অতিরিক্ত মিষ্টি মুখের ত্বক শক্ত করে এবং মুখ ভাঁজ করে। এবং অতিরিক্ত কোলাজেন শরীরের পক্ষে ভাল নয়।

– সপ্তাহে অন্তত একদিন আপনার মুখের যত্ন নিন। আপনাকে সেদিন বিভিন্ন ধরণের স্ক্রাব এবং ফেস ওয়াশ দিয়ে আপনার মুখটি ভালভাবে পরিষ্কার করতে হবে। আপটন বা যে কোনও ধরণের ফেস প্যাক ব্যবহার করে ভাল ফলাফল পাওয়া যায়। ফেস প্যাকের ক্ষেত্রে যদি কেউ বাড়ির তৈরি প্যাকটি ব্যবহার করেন তবে ভাল। এটি কারণ বাজারে পাওয়া প্রসাধনীগুলিতে প্রচুর ক্ষতিকারক পদার্থ থাকে যা ত্বকের জন্য সর্বদা ক্ষতিকারক।

– প্রতি রাতে আপনার মুখ পরিষ্কার করার পরে আপনাকে অবশ্যই ঘুমাতে হবে। কোনওভাবেই আপনি বাইরে থেকে এসে মুখের নোংরা হয়ে শুয়ে থাকতে পারবেন না। প্রয়োজনে গোলাপজল দিয়ে সুতির বল দিয়ে মুখ মুছুন। এবং মুখের ত্বকের ধরণ অনুযায়ী ময়েশ্চারাইজার প্রয়োগ করতে হবে।

এগুলি আপনি ব্যবহার করতে পারেন এমন কয়েকটি লক্ষ্য নির্ধারণকারী শেয়ারওয়ার। কিছু না করে সুন্দর ত্বক পাওয়া সম্ভব নয়। কমপক্ষে আপনি যদি নিয়ম অনুসারে এই জিনিসগুলি করেন তবে আপনি সুন্দর ত্বক পাবেন।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অনন্য সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® Deshersamoy.com কর্তৃক সংরক্ষিত।
Design & Developed By BlogTheme.Com