বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১১:৫২ অপরাহ্ন

ভার্চুয়াল যুদ্ধের ডাক দিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী

  • প্রকাশের সময়: শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
  • ৩২ দেখেছেন
ভার্চুয়াল যুদ্ধের ডাক দিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী

একটি অনলাইন বাহিনী গঠনের মাধ্যমে সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ও মিথ্যার বিরুদ্ধে সুসংগঠিত প্লাটফর্ম গড়ে তোলে ভার্চুয়াল যুদ্ধের ডাক দিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

রবিবার (১০ জানুয়ারি) ঘাতক দালাল নির্মুল কমিটি কর্তৃক আয়োজিত সামাজিক যোগাযোগমাধ্যমে বঙ্গবন্ধু ও বাংলাদেশের মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনায় অংশ নিয়ে এই আহ্বান জানান তিনি।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক এবং সঞ্চালনা  করেন একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির সভাপতি শাহরিয়ার কবির। অনুষ্ঠানে বক্তৃতা প্রদান করেন, ঘাতক দালাল নির্মুল কমিটির নেতা শ্যামলী নাসরিন চৌধুরী, কাজী মকুল, আনিস মনির, অমি রহমান পিয়াল, লিনা পারভিন প্রমুখ।

প্রধান অতিথির বক্তৃায় মোস্তাফা জব্বার বলেন, ক্ষতিকর যে কোন ওয়েবসাইট বন্ধ করার সক্ষমতা সরকারের আছে। কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যমসমূহের কনটেন্ট বন্ধ করা যায় না।

এ ব্যাপারে ফ্রান্স, অস্ট্রেলিয়া ও সিঙ্গপুরসহ কয়েকটি দেশের গৃহীত আইনগত প্রক্রিয়ার দৃষ্টান্ত তুলে ধরে মন্ত্রী বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলেও তারা খুব বেশী একটা সাড়া এক্ষেত্রে দিচ্ছে না।

দেশ ও জাতির প্রয়োজনে সরকার এ বিষয়ে একটি আইন প্রণয়নের উদ্যোগ নিয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ইতোমধ্যে তথ্য মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইসিটি বিভাগের সাথে কয়েকটি আন্তমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অনন্য সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® Deshersamoy.com কর্তৃক সংরক্ষিত।
Design & Developed By BlogTheme.Com