মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৫:২২ পূর্বাহ্ন

‘স্মার্ট সিটি হিসেবে ঢাকা উত্তরকে গড়ে তুলবো’

  • প্রকাশের সময়: শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
  • ৩৩ দেখেছেন
‘স্মার্ট সিটি হিসেবে ঢাকা উত্তরকে গড়ে তুলবো’

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের সব ক্লোজ সার্কিট ক্যামেরা ফেস রিকগনাইজিং সফটওয়্যারে সম্পৃক্ত করা হবে।

রবিবার (১০ জানুয়ারি) বেলা ১১ টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও ‘সবার আগে ঢাকা অ্যাপ’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘সফটওয়্যারের আওতায় আসলে সিটি করপোরেশনের কোনো এলাকায় দুর্বৃৃত্ত, মাদক ব্যবসায়ী, জঙ্গি থাকলে তাদের ছবি সিসি ক্যামেরায় ক্যাপচার হলে তাদের নাম পরিচয় ও ঠিকানা সবকিছু আমরা স্টোরেজ করে রাখতে পারবো।’

তিনি বলেন, ‘ভবিষ্যতে সেই এলাকার কোনো তালিকাভুক্ত সন্ত্রাসী, পুলিশের ডাটাবেজে যার নাম আছে- সে এলাকায় প্রবেশ করলেই পুলিশের কন্ট্রোল রুমে অ্যালার্ম বাজবে। পাশাপাশি পুলিশের ডাটাবেজের সঙ্গে একটা ইন্ট্রিগেশন হবে। আমরা একটা গ্রিন, ক্লিন, সেইফ ও স্মার্ট সিটি হিসেবে ঢাকা উত্তরকে গড়ে তুলবো।’

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অনন্য সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® Deshersamoy.com কর্তৃক সংরক্ষিত।
Design & Developed By BlogTheme.Com