বিনোদন প্রতিবেদক: কলকাতার সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন ঢাকাই চলচ্চিত্রের একসময়ের ব্যস্ত নায়িকা শাকিবা বিনতে আলী। ভারতের কলকাতা ভিত্তিক ষষ্ঠ ‘বেঙ্গল ইয়ুথ অ্যাওয়ার্ড’ অনুষ্ঠান আয়োজন করা হয় গত ৯ ই জুন। এ দিন সন্ধ্যায় এই আসরে বাংলা চলচ্চিত্রে অভিনয়ের জন্য ‘সেরা অভিনেত্রী ও ইয়ুথ আইকন’ অ্যাওয়ার্ড দেয়া হয়।

গত ৬ বছর ধরে অনুষ্ঠিত হয়ে আসছে এ অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি। কলকাতার জিডি বিরলার সভাঘরে এবার বসলো এ অনুষ্ঠানের ষষ্ঠ আসর। এ আসরে বিভিন্ন অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিদেরকে তাদের কৃতিত্বের জন্য সম্মাননা প্রদান করা হয়। সেই সাথে চলচ্চিত্র, সংগীতাঙ্গনে কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন যারা তাদেরকেও সম্মাননা জানানো হয়।

দীর্ঘ ১৫ বছরের ক্যারিয়ারে জীবনের এই প্রথম কোন আন্তর্জাতিক পুরস্কার পেলেন এ নায়িকা। এ জন্য তিনি আয়োজক কমিটিকে তাকে এ সম্মাননা জানানোর জন্য কৃতজ্ঞতা জানান।

কলকাতায় ‘বেঙ্গল ইয়ুথ’ অ্যাওয়ার্ড পেয়ে শাকিবা আবেগে আপ্লুত হয়। এই খুশিতে অনুভূতি প্রকাশ করে সে বলে, এ রকম একটি অর্জন একার পক্ষে সম্ভাব হয়নি। পুরস্কার পাওয়ার পর শাকিবা বলেন ‘ এটা আমার জন্য অবশ্যই অনেক বড় পাওয়া। একজন বাংলাদেশি হিসেবে নিজের দেশকে উপস্থাপন করতে পেরেছি। সে জন্য আমি গর্বিত।

শাকিবা বাংলাদেশের অনেক ছবিতেই অভিনয় করেছেন। তার অভিনীত ছবিগুলো হচ্ছে দুই পুরুষ (২০১১) মাটির ঠিকানা (২০১১) রিকসাওয়ালার ছেলে (২০১০) এক জবান (২০১০) গোলাপী এখন বিলেতে (২০১০) বস্তির ছেলে কোটিপতি (২০১০) রূপান্তর (২০০৯) – শায়লা জীবনের গ্যারান্টি নাই (২০০৪) ভণ্ড নেতা (২০০৪) নমুনা।