শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:০৬ পূর্বাহ্ন

জেনে নিন এবারের ইত্যাদিতে কি কি থাকবে

  • প্রকাশের সময়: শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ৩২ দেখেছেন
জেনে নিন এবারের ইত্যাদিতে কি কি থাকবে

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ এবার বঙ্গোপসাগরের তীরে ধারণ করা হয়েছে। গত ১৬ জানুয়ারি বাংলাদেশ নেভাল একাডেমির বঙ্গবন্ধু কমপ্লেক্সের সামনে এর চিত্রায়ণ সম্পন্ন হয়ে গেছে।

শুক্রবার (২৯ জানুয়ারি) রাত ৮টা ৪০ মিনিটে বাংলাদেশ টেলিভিশনে অনুষ্ঠানটি প্রচার করা হবে।

জানা গেছে ‘ইত্যাদি’র এবারের পর্বে থাকছে দুটি গান। নৌবাহিনীকে নিয়ে রচিত গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন বাংলাদেশ নৌবাহিনী স্কুল অ্যান্ড কলেজের শতাধিক শিক্ষার্থী। গানটিতে কণ্ঠ দিয়েছেন নৌসদস্য সৌরভ, মেহেদী, পিয়াল ও আনুভা। নৃত্য পরিচালনা করেছেন মনিরুল ইসলাম মুকুল ও মামুন।

অন্যদিকে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার গৌরব নিয়ে দেশাত্ববোধক গান গেয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী রবি চৌধুরী আর নৌসদস্য লেফটেন্যান্ট সাদিয়া। গানের সঙ্গে যন্ত্রসংগীতে অংশগ্রহণ করেছেন নৌবাহিনীর অর্কেস্ট্রা দল। দুটি গানেরই কথা লিখেছেন গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজন করেছেন মেহেদী।

বাংলাদেশ নৌবাহিনী ও বাংলাদেশ নেভাল একাডেমির ওপর রয়েছে দুটি তথ্যভিত্তিক প্রতিবেদন। পথশিশুদের নেশা থেকে বাঁচিয়ে জীবনের দিশা দেওয়ার জন্য একটি নৈতিক স্কুল খুলেছেন মুক্তিযোদ্ধা অধ্যাপক গাজী সালেহ উদ্দিন।

এছাড়াও অনুষ্ঠানটিতে থাকবে  একটি শিক্ষামূলক প্রতিবেদন। গুড় একটি অত্যন্ত প্রাচীন মিষ্টিজাতীয় খাদ্য এবং বাঙালি সংস্কৃতির একটি অবিচ্ছেদ্য অংশ। এবারে সেই গুড় তৈরি, গুড়ের মান ও বিক্রির ওপর রয়েছে একটি অনুসন্ধানী প্রতিবেদন।

চুয়াডাঙ্গা জেলার ট্রাফিক পুলিশ সার্জেন্ট মৃত্যুঞ্জয় বিশ্বাসের অনন্য পাখী প্রেমের ওপর রয়েছে একটি উদ্বুদ্ধকরণ প্রতিবেদন। পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার হাসান পারভেজ ও তার হাতে লেখা পত্রিকার ওপর রয়েছে একটি হৃদয়স্পর্শী প্রতিবেদন।

এ ছাড়া নিয়মিত পর্বগুলো থাকছে। এবারের ইত্যাদিতে অংশ নিয়েছেন এস এম মহসীন, মাসুম আজিজ, সোলায়মান খোকা, আব্দুল আজিজ, জিয়াউল হাসান কিসলু, শবনম পারভীন, কাজী আসাদ, সুভাশিষ ভৌমিক, আমিন আজাদ, জিল্লুর রহমান, বিলু বড়ুয়া, জাহিদ শিকদার, নিপু, নজরুল ইসলাম, তারেক স্বপন, জামিল হোসেন, সজল, সাবরিনা নিসা প্রমুখ।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অনন্য সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® Deshersamoy.com কর্তৃক সংরক্ষিত।
Design & Developed By BlogTheme.Com