সোমবার, ০১ মার্চ ২০২১, ০৯:২৩ পূর্বাহ্ন

কর্ম, ব্যক্তিত্বে আমার কাছে অনুসরণীয় রাজ্জাক: শাকিব খান

  • প্রকাশের সময়: রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১
  • ৬১ দেখেছেন
কর্ম, ব্যক্তিত্বে আমার কাছে অনুসরণীয় রাজ্জাক: শাকিব খান

‘কর্ম, ব্যক্তিত্বে সফলভাবে একটা জীবন পার করে গেছেন। যা সবসময় আমার কাছে অনুসরণীয়। তাই চলচ্চিত্রে আমার কাছে সাফল্যের আরেক নাম নায়করাজ রাজ্জাক। আমি সত্যিই ভাগ্যবান যে খুব কাছে থেকে আপনার দোয়া, স্নেহ, নির্দেশনা পেয়েছি। কোটি বাঙালি ভালোবাসায় আপনাকে রাজার আসনে বসিয়েছেন। মৃত্যুর পরেও আপনি হয়ে আছেন আমাদের হৃদয়ে চিরদিনের নায়করাজ। ৮০তম জন্মদিনে পরম শ্রদ্ধা হে প্রিয় কিংবদন্তি।’

শনিবার (২৩ জানুয়ারি) বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়ক আব্দুর রাজ্জাকের জন্মদিনে তাকে  শ্রদ্ধার সাথে স্মরণ করে রাজ্জাকের সঙ্গে একটি ছবি শেয়ার দিয়ে এসব কথা লিখেছেন দেশসেরা চিত্রনায়ক শাকিব খান।

২০১৭ সালের ২১ আগস্ট পরলোক গমন করেন নায়ক রাজ রাজ্জাক। তার জন্মদিনে এবার মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। পরিবারের পাশাপাশি মিলাদ মাহফিলের আয়োজন করে শিল্পী সমিতিও। দোয়া মাহফিল ছাড়াও এদিন রাজ্জাকের পরিবারের পক্ষ থেকে এতিমদের খাবার বিতরণের ব্যবস্থা করা হয়েছে।

রাজ্জাক ১৯৪২ সালের ২৩ জানুয়ারি ভারতের দক্ষিণ কলকাতায় জন্মগ্রহণ করেন। কিশোর বয়স থেকেই জড়িয়ে পড়েন মঞ্চনাটকের সাথে। ১৯৬৪ সালে হিন্দু-মুসলিম দাঙ্গা শুরু হলে তিনি পরিবার নিয়ে ঢাকা চলে আসেন। ঢাকা এসে রাজ্জাক চলচ্চিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেন।

১৯৭৭ সালে ‘অনন্ত প্রেম’ চলচ্চিত্রের মাধ্যমে রাজ্জাক পরিচালক হিসেবে যাত্রা শুরু করেন। তিনি প্রায় ১৬টি চলচ্চিত্র পরিচালনা করেছেন। বাংলা ও উর্দু মিলিয়ে প্রায় তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। সেরা অভিনেতা হিসেবে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অনন্য সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® Deshersamoy.com কর্তৃক সংরক্ষিত।
Design & Developed By BlogTheme.Com