Deshersamoy.com

bangla news 24/7

চট্টগ্রামে আরও ১১৪ জনের করোনা শনাক্ত, নগরে মৃত্যু ১

চট্টগ্রামে নতুন করে ১১৪ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ৯৯ জন এবং উপজেলাগুলোতে ১৫ জন। এ নিয়ে চট্টগ্রামে ৩১ হাজার ৯৪ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বিগত ২৪ ঘণ্টায় করোনায় চট্টগ্রামে ১ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকালে চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, বুধবার (০৬ জানুয়ারি) চট্টগ্রামের ৮টি ল্যাব এবং কক্সবাজারে ১৬২০ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ১১৪ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৩১০৯৪ জন। এর মধ্যে নগরে ২৪১০৬ জন এবং উপজেলায় ৬৯৮৮ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১২৮ টি নমুনা পরীক্ষা করে ২২ জন, চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৬৯৬ টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৫২৬ টি নমুনা পরীক্ষা করে ৩৯ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) ৬৮ টি নমুনা পরীক্ষা করে ৭ জন, কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে ৮২ টি নমুনা পরীক্ষা করে ১ জন, ইমপেরিয়াল হাসপাতালে ৬৮ টি নমুনা পরীক্ষা করে ১৫ জন, শেভরণ ল্যাবে ২৫ টি নমুনা পরীক্ষা করে ১২ জন,  চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ২৭ টি নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) গতকাল নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে ইতোমধ্যে ৩৬০ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ২৫৭ এবং উপজেলায় ১০৩ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ২৯ হাজার ৪৪৪ জন।

(Visited 1 times, 1 visits today)

Leave a Reply

Copyright © 2019-2021 All rights reserved and protected Frontier Theme
%d bloggers like this: