শনিবার, ০৬ মার্চ ২০২১, ১১:১৮ পূর্বাহ্ন

হাতিয়ায় স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মান

  • প্রকাশের সময়: বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০
  • ১৬১ দেখেছেন
হাতিয়ায় স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মান

উত্তম সাহা, হাতিয়া প্রতিনিধি : প্রবল জোয়ারে ভেঙ্গে যাওয়া বেড়ীবাঁধ দিয়ে লোকালয়ে পানি ডুকে ক্ষতবিক্ষত হয় গ্রামীন সড়ক। সম্পূর্ন চলাচলের অনুপযোগী এসব রাস্তা মেরামতের উদ্যোগ নিয়েছে স্থানীয় অধিবাসীরা। বুধবার সকালে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার চরঈশ্বর ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য কামরুল ইসলাম মহব্বতের সহযোগীতায় এলাকাবাসি প্রায় ৩ কিলোমিটার রাস্তার ভেঙ্গে যাওয়া বিভিন্ন অংশের সংস্কারের কাজ করেন।
জানাযায়, প্রায় শতাধীক গ্রামবাসী এ সংস্কার কাজে অংশগ্রহন করেন। এতে চরঈশ্বর ইউনিয়নের কলেজগেইট থেকে মাইজচা মার্কেট পর্যন্ত তিন কিলোমিটার রাস্তার বিভিন্ন অংশে ভেঙ্গে যাওয়া রাস্তার মেরামতের কাজ করেন তারা। বড় বড় গর্তে বস্তার মধ্যে মাটি ভরাট করে পেলে তা চলাচলের উপযোগী করে তোলেন। এই রাস্তা দিয়ে প্রতিদিন জেলে, ব্যবসায়ী ও দুটি গ্রামের প্রায় দুই সহশ্রাধীক লোক চলাফেরা করে।
গত ৫ আগস্ট অমাবশ্যার অস্বাভাবিক জোয়ারে হাতিয়ার চরঈশ্বর, নলচিরা, সূখচর, তমরদ্দি, সোনাদিয়, নিঝুমদ্বীপ, হরনী ও চানন্দী সহ ৮টি ইউনিয়নের প্রায় ২৫টি গ্রাম প্লাবিত হয়। এসময় ৮টি ইউনিয়নের প্রায় ৮কিলোমিটার বেড়ীবাঁধ ভেঙ্গে যায়। প্রবল জোয়ারে মানুষের ফসলি জমি, মাছের ঘের , কাচা ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অনন্য সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® Deshersamoy.com কর্তৃক সংরক্ষিত।
Design & Developed By BlogTheme.Com