Deshersamoy.com

bangla news 24/7

নেত্রকোণার দুই পৌরসভায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে

দেশের অন্যান্য স্থানের ন্যায় অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচনে নেত্রকোণার মোহনগঞ্জ ও কেন্দুয়া পৌরসভায় শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে।

শনিবার (১৬ জানুয়ারি) সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়। এরমধ্যে মোহনগঞ্জে ব্যালট ও কেন্দুয়া ইভিএম পদ্ধতিতে শুরু হয়।

মোহনগঞ্জ পৌরসভায় মেয়রপদে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান মেয়র লতিফুর রহমান রতন, ধানের শীষ প্রতীকে অধ্যাপক মাহমুদুন্নবী শেখ, নারিকেল গাছ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী তাহমিনা পারভীন বিথীসহ মোট চারজন, সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মোহনগঞ্জ সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা জহিরুল হক জানান, পৌরসভায় ১০ হাজার ৯৯১ জন নারী ও ১০ হাজার ৪১৩ জন পুরুষ মিলিয়ে মোট ২১ হাজার ৪০৪ জন ভোটধিকার প্রয়োগ করবেন। পৌরসভার ৯টি কেন্দ্রে ৯ প্রিজাইডিং, ৬৪ সহকারি ও ১২৮ জন পোলিং কর্মকর্তা ভোট গ্রহণ করছেন। একটি নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে সকল প্রকার প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে কেন্দুয়া পৌরসভায় মেয়র পদে আওয়ামীলীগের প্রার্থী বর্তমান মেয়র আসাদুল হক ভুঁইয়া নৌকা ও বিএনপির প্রার্থী উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। কেন্দুয়ায় সাধারণ কাউন্সিলর পদে ৩৪ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে লড়ছেন ১৩ জন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ বলেন, নির্বাচন অনুষ্ঠানের সব প্রস্তুতি নেয়া হয়েছে। ইভিএম পদ্ধতিতে সুষ্ঠু ভোট গ্রহণের জন্য কেন্দুয়া পৌরসভার ৯টি কেন্দ্রে ৯ জন প্রিজাইডিং, ৪২ জন সহকারি প্রিজাইডিং ও ৮৪ জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করছেন। এছাড়াও ৯ জন নির্বাহী হাকিম, ১ জন বিচারিক হাকিমসহ পর্যাপ্ত সংখ্যক পুলিশ, আনসার, র‌্যাব ও বিজিবি সদস্যরা রয়েছেন ভোটের মাঠে। এই পৌরসভায় মোট ১৬ হাজার ২৫৬ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

(Visited 1 times, 1 visits today)

Leave a Reply

Copyright © 2019-2021 All rights reserved and protected Frontier Theme
%d bloggers like this: