বরিশাল পুলিশের ৮১ সদস্য করোনায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার : করোনা মোকাবিলায় আগাম ব্যবস্থা নেয়ার পরও গত দু’সপ্তাহে বরিশালে করোনায় আক্রান্ত হয়েছেন অতিরিক্ত কমিশনার সহ ৮১ জন পুলিশ সদস্য। এছাড়া করোনা উপসর্গ নিয়ে চিকিৎসা নিচ্ছেন অন্তত ৩০ জন। এ অবস্থায় যারা সুস্থ আছেন তাদের মনোবল শক্ত রেখে ও স্বাস্থ্যবিধি মেনে কাজ চালিয়ে যাওয়ার কথা বলছে কর্তৃপক্ষ।

গত এক সপ্তাহ ধরেই বরিশালে করোনা সংক্রমণ বাড়ছে পুলিশ সদস্যদের মাঝে । শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষায় একদিনে ১৭ জন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন । ফলে বরিশাল মেট্রোপলিটন পুলিশের আইসোলেশন সেন্টার, কোয়ারেন্টিন সেন্টার ও বিভাগীয় পুলিশ হাসপাতালে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা।

সংক্রমণ বাড়তে থাকায় বরিশাল সিটির চার থানার সদস্যরা করোনা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন । ঝুঁকির মাঝেই আইন-শৃংখলা পরিস্থিতি সামাল দেয়াসহ করোনা রোগিদের দাফন, হাসপাতালে স্থানন্তরসহ নিয়মিত কাজ করে যাচ্ছেন পুলিশ সদস্যরা।

মেট্রোপলিটান পুলিশ কমিশনার জানান, করোনা সতর্কতায় প্রতিটি পুলিশ কেন্দ্রে স্থাপন করা হয়েছে জীবাণুনাশক টানেল। দায়িত্ব পালনকালে মাক্স, গ্লাভস ও পিপিই পরা বাধ্যতামূলক করা হয়েছে। স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা সেটা মনিটরিং করছে ভ্রাম্যমাণ দল।

বরিশাল মহানগরীর মোট করোনা আক্রান্তে প্রায় ৩০ শতাংশই পুলিশ সদস্য। তাই পুলিশ সদস্যরা বাড়ি কিংবা ট্রেনিং থেকে ফেরার পর বাধ্যতামূলক করা হয়েছে ১৪ দিনের কোয়ারেন্টিন।

(Visited 1 times, 1 visits today)

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Copyright © 2019-2021 All rights reserved and protected Frontier Theme
%d bloggers like this: