সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:৪২ পূর্বাহ্ন

একদিনে আক্রান্তের রেকর্ডে সব দেশকে ছাড়ালো ব্রাজিল

  • প্রকাশের সময়: শনিবার, ২০ জুন, ২০২০
  • ১২১ দেখেছেন
একদিনে আক্রান্তের রেকর্ডে সব দেশকে ছাড়ালো ব্রাজিল
ডেক্স রিপোর্ট : বিশ্বে একদিনে করোনা আক্রান্তের রেকর্ডে সব দেশকে ছাড়িয়ে গেছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে শনাক্ত হয়েছে ৫৫ হাজার ২০৯ জন । আর মারা গেছে ১২২১ জন। শুক্রবার বিশ্বে করোনায় আরও ৫ হাজার মানুষের মৃত্যু হয়েছে। একদিনে নতুন আক্রান্তের সকল রেকর্ড ছাড়িয়েছে শুক্রবার, নতুন শনাক্ত হয়েছে ১ লাখ ৮০ হাজার রোগী।
যুক্তরাষ্ট্রের পর বিশ্বে দ্বিতীয় দেশ হিসেবে ব্রাজিলে করোনা আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে। করোনার বিস্তার বাড়ায় নিষেধাজ্ঞা বহাল রাখার সিদ্ধান্ত নিয়েছে কোস্টারিকা সরকার।

৯ জুলাই পর্যন্ত বিদেশ থেকে আসাদের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করেছে আয়ারল্যান্ড। সংক্রমণ নিয়ন্ত্রণে আসায় ১ হাজার মানুষে জনসমাগমে অনুমতি দিয়েছে সুইজারল্যান্ড। যুক্তরাষ্ট্রে শুক্রবার ৭১৪ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত ৩৩ হাজার।

ক্যালিফর্নিয়ায় একদিনে সর্বোচ্চ ৪৩১৭ জনে মিলেছে ভাইরাস। ভারতে মৃত ৩৬৬, আক্রান্ত ১৪ হাজার ৭শ। বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে করোনায় মৃত্যু ৪ লাখ ৬১ হাজার ছাড়িয়েছে, মোট আক্রান্ত ৮৭ লাখ ৪৬ হাজারের বেশি।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অনন্য সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® Deshersamoy.com কর্তৃক সংরক্ষিত।
Design & Developed By BlogTheme.Com