মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৪:৩৭ পূর্বাহ্ন

নিউইয়র্ক প্রবাসীদের জন্য হিউম্যান সাপোর্ট করপোশনের বিনামূল্যে টিকাদান কর্মসূচী

  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৯৭ দেখেছেন

হাকিকুল ইসলাম খোকন,মো:নাসির,হেলাল মাহমুদ,বাপসনিউজ,আইবিএন:, যুক্তরাষ্ট্র প্রতিনিধি-মানুষের সেবা কল্যানের জন্য গঠিত হিউম্যান সাপোর্ট কর্পোরেশন একের পর এক মানবিক সেবা কার্যক্রম অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় অন্যান্য বছরের মতো নিউইয়র্কের একাধিক স্থানে বিনামূল্যে টিকাদান কর্মসূচী হাতে নিয়েছে সংগঠনটি। প্রথম দফায় ৩০ আগষ্ট রোববার ব্রঙ্কসের বাংলাবাজার বলে খ্যাত স্টার্লিং এভিনিউতে সকাল থেকে ফ্রি টিকা দেয়া হয়। অর্ধশতাধিক প্রবাসী বাংলাদেশি বিনামূল্যে এ সেবা গ্রহণ করেন।

মামুন টিউটোরিয়ালে আয়োজিত এ মানবিক কার্যক্রম চলে বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত। হিউম্যান সাপোর্ট করপোরেশনের সভাপতি ও যুক্তরাষ্ট্র আওয়ামলীলীগের প্রবাসী কল্যাণ সম্পাদক মো: সোলায়মান আলীর সভাপতিত্বে এ কর্মসূচীতে অন্যদের মধ্যে অংশগ্রহণ করেন মানুন’স টিউটোরিয়ালের সত্ত্বাধিকারী প্রফেসার শেখ আল মামুন, ডা. মুমতাজ জাহান, এমডি, ওয়াল গ্রিন ফার্মাসিস্ট ও ফার্মাসি ম্যানেজার এন্চোনিয়েত ওকেইন, সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তপন সেন, বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশনের সাবেক সভাপতি আব্দুল হাসিম হাসনু, সভাপতি আহবাব চৌধুরী খোকন, ফেঞ্চুগঞ্জ অর্গেনাইজেশন অব আমেরিকার সাবেক সভাপতি জুনেদ আহমদ চৌধুরী, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের সাবেক সভাপতি মাহবুব আলম, মো. শামিম মিয়া, মা ট্রাভেলস এজেন্সির সিইও আবুল কালাম আজাদ, শ্যামল চন্দ সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ। এই কর্মসূচীর গ্র্যান্ড স্পন্সর ছিল ওয়াল গ্রিন এবং সিভিএস ফার্মাসি।

সংগঠনের সভাপতি প্রবাসের বিশিষ্ট রিয়েলস্টেট ব্যবসায়ী মো: সোলায়মান আলী ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তপন সেন এ টিকাদান কর্মসূচীতে অংশগগ্রহণের জন্য সকলকে ধন্যবাদ জানিয়েছেন। তারা বলেন, স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও কমিউনিটির সকলের সুস্থ্যতার লক্ষে এই ফ্রি ভ্যাকসিন কর্মসচীর আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। তারা জানান, যাদের হেলথ ইন্সুরেন্স নেই বা যারা নবাগত, বিনা মূল্যে টিকা দানের সুযোগ তারাই বেশী গ্রহণ করেন। যাদের হেল্থ ইন্সুরেন্স আছে তারা নিজ নিজ প্রাইমারি ডাক্তারের অফিস বা ফার্মাসি থেকে এই ভ্যাকসিন নিতে পারেন। কিন্তু যারা আন ডকুমেন্টেড বা ভিজিটর, তারাই মূলতঃ এই কর্মসূচীর বেনিফিসিয়ারি হন। তাদের জন্য এই কর্মসূচি ফলপ্রসূ।

মো: সোলায়মান আলী জানান, প্রথম দফা কর্মসূচীতে অর্ধশতাধিক লোক বিনা মূল্যে টিকা দানের সুযোগ গ্রহণ করেন। অষ্টম বর্ষে এবার তিনদিন এই কর্মসূচি বাঙ্গালী অধ্যূষিত ব্রঙ্কস ও কুইন্সে অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য গত ৮ বছর ধরে চলছে এ কর্মসূচী। আগামী ৬ই সেপ্টেম্বর জ্যামাইকা হিলসাইডে স্কলাসটিকা টিউটোরিয়ালে ফের আয়োজন করা হবে এ টিকাদান কার্যক্রমের এবং জ্যাকসন হাইটসের স্কলাস্টিকা টিউটোরিয়ালে শেষ হবে এ বছরের টিকাদান সেবা।হিউম্যান সাপোর্টে কর্পোরেশনের এই কর্মসূচিতে সকলকে অংশ গ্রহণের আমন্ত্রণ জানানো হয়েছে সংগঠনটির পক্ষ থেকে। তিনি বলেন, উত্তর আমেরিকায় প্রতি বছর কয়েক হাজার মানুষ ফ্লু ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তাই শীতে ফ্লু সিজনে প্রতি বছরই ইনফ্লুয়েঞ্জা ভাইরাসের প্রতিষেধক হিসেবে এই ভ্যাকসিন অধিক কার্যকরী ভূমিকা পালন করে।
মো: সোলায়মান আলী জানান, প্রবাসীদের নানাবিধ প্রয়োজনীয় সমস্যার সমাধান কল্পে বিভিন্ন সুযোগ সুবিধা, বাধা-বিপত্তি, দায়-দায়িত্ব ও অধিকার শীর্ষক বিভিন্ন সেমিনার, সামাজিক-সাংস্কৃতিক আয়োজন সহ মূলধারার রাজনীতিতে সক্রিয় অংশ গ্রহণ করে যাচ্ছে সংগঠনটি।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অনন্য সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® Deshersamoy.com কর্তৃক সংরক্ষিত।
Design & Developed By BlogTheme.Com