শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৫:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আলামিয়া- নুরুল ইসলাম স্মৃতি ফাউন্ডেশন এর আয়োজনে পবিত্র কছিদা বুরদা শরীফ খতমে খাজেগান, খতমে শেফা শরীফও দোয়া মাহফিল অনুষ্ঠিত বিদেশে বসে ষড়যন্ত্র করে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে ক্ষমতাচ্যুত করা যাবে না : হানিফ ইচ্ছে পূরন রক্তদান সংস্থা’র উদ্যােগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস মানবিক শহর গড়তে প্রয়োজন হাঁটা ও সাইকেলবান্ধব পরিবেশ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্টিত হল বঙ্গবন্ধু গোল্ডকাপ ২০২০ “ দে‌বিদ্বার উপ‌জেলা স্টুডেন্টস অ্যা‌সো‌সি‌য়েশন অব তিতুমীর ক‌লেজ (ডুসা‌ট)’র ক‌মি‌টি ঘোষনা মুজিবের বাংলাদেশে মাওলানা আহমদ শফী দ্বীনের জন্য আমৃত্যু কাজ করেছেনঃ এনডিপি অসহনীয় লোডশেডিংয়ে ডেমড়ায় ভ্যাপসা গরমে অতিষ্ঠ জনজিবন শাহ আহমেদ শফি’র শেষ বিদায় জানাতে হাটহাজারীতে মানুষের ঢল
কুমিল্লায় করোনায় মৃতদেহ দাফনে ছাত্রলীগের ৪১ নেতাকর্মীর টিম গঠন

কুমিল্লায় করোনায় মৃতদেহ দাফনে ছাত্রলীগের ৪১ নেতাকর্মীর টিম গঠন

কুমিল্লায় করোনায় মৃতদেহ দাফনে ছাত্রলীগের ৪১ নেতাকর্মীর টিম গঠন

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিকের নেতৃত্বে করোনা ভাইরাসে মৃতদেহ দাফনে জেলা ছাত্রলীগের ৪১জন নেতাকর্মীর সমন্বয়ে একটি টিম গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ মে) দেবিদ্বার উপজেলা কমপ্লেক্সের অভ্যন্তরে টিমের সদস্যদের প্রশিক্ষণ দেয়া হয়েছে। এসময় বক্তব্য রাখেন দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাকিব হাসান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক অর্জুন সাহা, হেলথ টেকনিশিয়ান আবু সালেহ মামুন প্রমুখ।

জানা যায়, জেলার দেবিদ্বারে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৬১জন এবং মৃত্যুবরণ করেছে অন্তত ৯জন। এখানে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এতে প্রশাসন এ উপজেলাকে হটস্পট ঘোষণা করেছে। এদিকে এ উপজেলায় করোনায় মৃতদেহ দাফনে সংকট দেখা দিয়েছে। এ দুর্যোগ মূহুর্তে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা করোনায় মৃতদেহ দাফনে এগিয়ে এসেছেন।

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক জানান, ‘দেবিদ্বারের এমপি রাজী মোহাম্মদ ফখরুলের নির্দেশনায় করোনা সংক্রমণে কিংবা করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তির লাশ দাফনের জন্য জেলা ছাত্রলীগের ৪১জন নেতাকর্মীকে নিয়ে এ টিম গঠন করা হয়েছে। প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা বৃহস্পতিবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়মানুযায়ী টিমের সদস্যদের প্রশিক্ষণ দিয়েছেন। নিজেদের স্বাস্থ্য সুরক্ষার মাধ্যমে করোনায় মৃত ব্যক্তির গোসলের ব্যবস্থা, লাশ বহনের জন্য খাটিয়া, জানাজার জন্য ইমামসহ মৃতদেহ দাফনে আমাদের যাবতীয় প্রস্তুতি রয়েছে।’

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।