মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৪:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হাতিয়ায় ছাত্রদলের পদবঞ্চিতদের জুতা ঝাডু নিয়ে বিক্ষোভ মিছিল প্যারেডবিহীন করোনাকালের হ্যালোইন উৎসব ;  তানিজা খানম জেরিন মনে পড়ে ফুলনদেবীর কথা ? “ রুখে দাও ধর্ষণ “ নিউইয়র্ক গভর্নরের সর্বোচ্চ সম্মান পেল বাংলাদেশি বংশোদ্ভূত সুবর্ণ “কবি সফিক আলম মেহেদী ও সঙ্গীত শিল্পীর শিরিন আক্তার চন্দনার বিয়ে” সকল গৌরবময় ইতিহাসের স্বাক্ষী জগন্নাথ বিশ্ববিদ্যালয় অন্য সবকিছুর মতো মার্কেটিংও অতিক্রম করছে সংকট সন্ধিক্ষণ লালমনিরহাটে ছাত্রী ধর্ষণের দায়ে মামলা লালমনিরহাটে মাটির নিচে দ্বিতীয় বিশ্ব যুদ্ধ বিমানের ধ্বংসাবশেষের উদ্ধার বোনের বাড়িতে বেড়াতে এসে ১৫ দিন ধরে নিখোঁজ বুড়িচংয়ের মরিয়ম
ঘূর্ণিঝড় ‘আম্ফান’র গতিপথ স্পষ্ট নয়, ভারতে সতর্কতা

ঘূর্ণিঝড় ‘আম্ফান’র গতিপথ স্পষ্ট নয়, ভারতে সতর্কতা

ঘূর্ণিঝড় ‘আম্ফান’র গতিপথ স্পষ্ট নয়, ভারতে সতর্কতা

আন্তর্জাতিক সময় ডেস্ক : ঘূর্ণিঝড় ‘আম্ফান’র গতিপথ স্পষ্ট নয়, ভারতে সতর্কতা

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপটি ক্রমে ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার লক্ষণ দেখা দিয়েছে। এটি আগামী কয়েকদিনের মধ্যে ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হতে পারে। ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হলে এর নাম দেয়া হয়েছে ‘আম্ফান’।

বাংলাদেশের আবহাওয়া অফিস জানিয়েছে, এখন পর্যন্ত এর গতিপথ সঠিকভাবে স্পষ্ট না হওয়ায় এটি বাংলাদেশে আঘাত হানবে কিনা, তা বলা সম্ভব হচ্ছে না। তবে নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিলে তার প্রভাব পড়তে পারে বাংলাদেশের উপকূলীয় অঞ্চলেও।
শুক্রবার (১৫মে ) ভারতের আবহাওয়া অধিদপ্তর এজন্য দেশটির কিছু অঞ্চলে বিশেষ সতর্কতা জারি করেছে। নিম্নচাপটি এখন বঙ্গোপসাগর ও আন্দামান সাগর এলাকায় অবস্থান করছে।

ভারতের আবহাওয়া অধিদপ্তর অবশ্য মনে করছে এটি অন্ধ্রপ্রদেশ, উড়িশ্যা ও পশ্চিমবঙ্গ অতিক্রম করবে আগামী চার-পাঁচ দিনের মধ্যে।
গতকাল গভীর রাতে ভারতীয় আবহাওয়া অধিদপ্তরের এ সতর্কতা জারির পর উড়িষ্যা রাজ্যের ১২টি উপকূলীয় জেলায় বিশেষ সতর্কতা জারি করা হয়েছে।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।