রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৬:০৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আলামিয়া- নুরুল ইসলাম স্মৃতি ফাউন্ডেশন এর আয়োজনে পবিত্র কছিদা বুরদা শরীফ খতমে খাজেগান, খতমে শেফা শরীফও দোয়া মাহফিল অনুষ্ঠিত বিদেশে বসে ষড়যন্ত্র করে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে ক্ষমতাচ্যুত করা যাবে না : হানিফ ইচ্ছে পূরন রক্তদান সংস্থা’র উদ্যােগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস মানবিক শহর গড়তে প্রয়োজন হাঁটা ও সাইকেলবান্ধব পরিবেশ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্টিত হল বঙ্গবন্ধু গোল্ডকাপ ২০২০ “ দে‌বিদ্বার উপ‌জেলা স্টুডেন্টস অ্যা‌সো‌সি‌য়েশন অব তিতুমীর ক‌লেজ (ডুসা‌ট)’র ক‌মি‌টি ঘোষনা মুজিবের বাংলাদেশে মাওলানা আহমদ শফী দ্বীনের জন্য আমৃত্যু কাজ করেছেনঃ এনডিপি অসহনীয় লোডশেডিংয়ে ডেমড়ায় ভ্যাপসা গরমে অতিষ্ঠ জনজিবন শাহ আহমেদ শফি’র শেষ বিদায় জানাতে হাটহাজারীতে মানুষের ঢল
ঘাটের লোকরা নেতা হলে মাঠতো ফাকা থাকবেই বললেন ব্যারিস্টার সুমন

ঘাটের লোকরা নেতা হলে মাঠতো ফাকা থাকবেই বললেন ব্যারিস্টার সুমন

ঘাটের লোকরা নেতা হলে মাঠতো ফাকা থাকবেই বললেন ব্যারিস্টার সুমন

স্টাফ রিপোর্টার :

করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য বরাদ্দকৃত টাকা ও চাল আত্মসাতের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন ফেসবুক সেলিব্রেটি ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন। শনিবার রাতে ফেসবুক লাইভ টকশোতে তিনি বলেন,মাঠে রাজনীতি করে উঠে আসা নেতার সংখ্যা খুবই কম। মাঠে শ্রম যদি এদেশে নেতা হওয়া কঠিন। কিন্তু ঘাটে ঘাটে লবিং করে দ্রুত নেতা বনে যান। তাদের কাছে জনগণের আমানতদারী আশা করা যায় না।ব্যারিস্টার সুমন বলেন,‘আমরা করোনার আগেই বলতাম নেতাদেরকে নৈতিক হওয়া উচিত। কারণ আপনি অনৈতিক নেতাদের নির্বাচিত করবেন,ত্রাণের চালের আমানত দাবি করবেন,আড়াই হাজার টাকার আমানতদারী দাবি করবেন এটা কিভাবে হয়।

একইসাথে তো দুইটা দাবি করতে পারেন না। চেয়ারম্যান রা চাল চুরি করে নাকি কিছু কিছু চোরদেরকেই আপনারা চেয়ারম্যান বানিয়েছেন,মেম্বার বানিয়েছেন। সেটা ভেবে দেখতে হবে। আপনি জেনে বুঝে কাদেরকে নেতা বানাইছেন। সংসদে ৮০ শতাংশ এমপি বানাইছেন ব্যবসায়ীদের। ব্যবসায়ীদের মধ্যে অনেক ভাল নেতা আছে। কিন্তু বেশির ব্যবসায়ী যারা নেতা হয়েছেন তারা স্বার্থের বাইরে যাবে না এটাই স্বাভাবিক। যারা মাঠে রাজনীতি করেছে তাদের জন্য সংসদে যাওয়াটাই কঠিন। সাধারণ মানুষের জন্য ঝাঁপিয়ে পড়েছে এরকম নেতা আমাদের দেশে করোনার আগেও কম ছিল। আমাদের তো অধিকাংশ নেতা ছিল ঘাটের নেতা। মাঠের নেতার সংখ্যা খুবই কম।

ঘাটে ঘাটে দৌড়া-দৌড়ি অধিকাংশ নেতা হয়েছে। মাঠে রাজনীতি করে উঠে আসা নেতার সংখ্যা খুবই কম। মাঠে শ্রম যদি এদেশে নেতা হওয়া কঠিন। কিন্তু ঘাটে ঘাটে লবিং করে দ্রুত নেতা বনে যান। করোনাভাইরাসের কারণে সবার চরিত্র মানুষের কাছে ফুটে উঠেছে। ডাক্তারদের ভূমিকা মানুষ দেখছে,রাজনীতিবিদদের ভূমিকা মানুষ লক্ষ্য করছে। যারা নির্বাচনের মাধ্যমে বিভিন্ন কারচুপি করে নেতা হয়েছেন তাদের কর্মকান্ডও মানুষ দেখছে।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।