শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৮:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হাতিয়ায় ছাত্রদলের পদবঞ্চিতদের জুতা ঝাডু নিয়ে বিক্ষোভ মিছিল প্যারেডবিহীন করোনাকালের হ্যালোইন উৎসব ;  তানিজা খানম জেরিন মনে পড়ে ফুলনদেবীর কথা ? “ রুখে দাও ধর্ষণ “ নিউইয়র্ক গভর্নরের সর্বোচ্চ সম্মান পেল বাংলাদেশি বংশোদ্ভূত সুবর্ণ “কবি সফিক আলম মেহেদী ও সঙ্গীত শিল্পীর শিরিন আক্তার চন্দনার বিয়ে” সকল গৌরবময় ইতিহাসের স্বাক্ষী জগন্নাথ বিশ্ববিদ্যালয় অন্য সবকিছুর মতো মার্কেটিংও অতিক্রম করছে সংকট সন্ধিক্ষণ লালমনিরহাটে ছাত্রী ধর্ষণের দায়ে মামলা লালমনিরহাটে মাটির নিচে দ্বিতীয় বিশ্ব যুদ্ধ বিমানের ধ্বংসাবশেষের উদ্ধার বোনের বাড়িতে বেড়াতে এসে ১৫ দিন ধরে নিখোঁজ বুড়িচংয়ের মরিয়ম
মুরাদনগরে অসহায় শতবর্ষী বৃদ্ধার পাশে যুবলীগ

মুরাদনগরে অসহায় শতবর্ষী বৃদ্ধার পাশে যুবলীগ

মুরাদনগরে  অসহায় শতবর্ষী বৃদ্ধার পাশে যুবলীগ

মুরাদনগর থেকে: রংমালা বিবি। বয়স ১০০ ছুঁইছুঁই। বাড়ি মুরাদনগর উপজেলার দারোরা ইউনিয়নের কাজিয়াতল গ্রামে। স্বামী ও সন্তানরা না থাকায় অসহায় এ বৃদ্ধা করুন পরিস্থিতি পড়েন। করোনাভাইরাস শুরু হওয়ার পর তার অবস্থা আরো করুন হয়ে উঠে। স্থানীয় মিজানুর রহমান রামে এক যুবক এই বৃদ্ধার করুন অবস্থা তুলে ধরে ফেসবুকে পোস্ট দেন। আর এই পোস্ট দেখে স্থানীয় সাংসদ ইউসুফ আবদুল্লাহ হারুনের নির্দেশে মুরাদনগর উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক রুহুল আমীনের উদ্যোগে তাকে সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন দারোরা ইউনিয়ন যুবলীগের সভাপতি কুদ্দুস মিয়া।

মঙ্গলবার সকালে বিষয়টি জানার পরপরই মুরাদনগর যুবলীগ তার অধিনস্থ ইউনিয়ন যুবলীগের মাধ্যমে ওই বৃদ্ধার জন্য খাদ্যসামগ্রী, ইফতারসামগ্রী উপহার পাঠান। এমন উপহার পেয়ে কেঁদে ফেলেন ওই বৃদ্ধা।

স্থানীয়রা জানান, বৃদ্ধার স্বামী মারা গেছেন প্রায ৪৫ বছর আগে। বর্তমানে তার ছেলে মেয়ে কেউ তার কাছে নেই তবে বেশিরভাগ সময়ই খেয়ে না খেয়ে একা একাই কাটে তার দিন। করোনা পরিস্থিতিতে কেউ সাহায্য সহায়তা না করায় বৃদ্ধাকে কেউ সেভাবে দেখভাল করতে পারে না। এই পরিস্থিতি অসুস্থ বৃদ্ধা সমস্যায় পড়ে যান। স্থানীয় জনপ্রতিনিধিরা জেনেও তার পাশে দাঁড়ায়নি। হতদরিদ্রের মানবিক নগদ অর্থ প্রদান প্রকল্পেও তার নাম নেই। বৃদ্ধার অভিযোগ, ইউপি সদস্যরা এ পর্যন্ত তার কোন খোজঁখবরও নেয়নি।

বৃদ্ধার অসহায়ত্বের বিষয়টি ফেসবুকে তুলে ধরে পোস্ট দেন স্থানীয় এক যুবক। একজন সাংবাদিক ওই বৃদ্ধার বিষয়টি মুরাদনগর উপজেলার নির্বাহী কর্মকর্তাকে জানিয়ে তার পাশে দাঁড়ানোর অনুরোধ জানান।

বিষয়টি বিভিন্ন মাধ্যমে জেনে দ্রুত সাড়া দেন মুরাদনগর থানা যুবলীগ। স্থানীয় সাংসদ ইউসুফ আবদুল্লাহ হারুনের নির্দেশে মুরাদনগর থানা যুবলীগ দারোরা ইউনিয়ন যুবলীগের মাধ্যমে দুপুরের আগেই নানা রকম খাদ্যসামগ্রীর পাশাপাশি ইফতার সামগ্রী উপহার হিসেবে পাঠান।

বৃদ্ধার বাড়িতে যাওয়ার রাস্তায় হঠাৎ এমন উপহারসামাগ্রী পেয়ে ভীষণ খুশি হন ওই বৃদ্ধা। তিনি এমপি ইউসুফ হারুন ও তার পরিবারপরিজনদের জন্য দোয়া করেন।

দারোরা ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. কুদ্দুস মিয়া বলেন, ‘করোনার কারণে অনেক মানুষ অসহায় হয়ে পড়েছেন। বিশেষ করে বয়স্করা কষ্টে আছেন। বৃদ্ধার বিষয়টি জানতে পেরে ভীষণ কষ্ট লাগে। তাই এমপি সাহেবের নির্দেশে তার জন্য কিছু খাদ্য সামগ্রী পাঠিয়েছি। উনার খোঁজ খবর রাখা হচ্ছে। ইনশাআল্লাহ তার পাশে থাকবে মুরাদনগর থানা ও দারোরা ইউনিয়ন যুবলীগ।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।