মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৪:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হাতিয়ায় ছাত্রদলের পদবঞ্চিতদের জুতা ঝাডু নিয়ে বিক্ষোভ মিছিল প্যারেডবিহীন করোনাকালের হ্যালোইন উৎসব ;  তানিজা খানম জেরিন মনে পড়ে ফুলনদেবীর কথা ? “ রুখে দাও ধর্ষণ “ নিউইয়র্ক গভর্নরের সর্বোচ্চ সম্মান পেল বাংলাদেশি বংশোদ্ভূত সুবর্ণ “কবি সফিক আলম মেহেদী ও সঙ্গীত শিল্পীর শিরিন আক্তার চন্দনার বিয়ে” সকল গৌরবময় ইতিহাসের স্বাক্ষী জগন্নাথ বিশ্ববিদ্যালয় অন্য সবকিছুর মতো মার্কেটিংও অতিক্রম করছে সংকট সন্ধিক্ষণ লালমনিরহাটে ছাত্রী ধর্ষণের দায়ে মামলা লালমনিরহাটে মাটির নিচে দ্বিতীয় বিশ্ব যুদ্ধ বিমানের ধ্বংসাবশেষের উদ্ধার বোনের বাড়িতে বেড়াতে এসে ১৫ দিন ধরে নিখোঁজ বুড়িচংয়ের মরিয়ম
দেশের বিভিন্ন এলাকায় ৮-১০ ফুট জলোচ্ছ্বাস

দেশের বিভিন্ন এলাকায় ৮-১০ ফুট জলোচ্ছ্বাস

দেশের বিভিন্ন এলাকায় ৮-১০ ফুট জলোচ্ছ্বাস

স্টাফ রিপোর্টার : দেশের বিভিন্ন এলাকায় ৮-১০ ফুট জলোচ্ছ্বাস

সুপার সাইক্লোন আম্পানের প্রভাবে দেশের বেশ কয়েকটি এলাকায় জলোচ্ছ্বাস হয়েছে। এ সময় ঘূর্ণিঝড়ের সর্বোচ্চ গতিবেগ ছিল ঘণ্টায় ১৬০ কিলোমিটার।

জলোচ্ছ্বাস হওয়া এলাকাগুলোর মধ্যে রয়েছে, সাতক্ষীরা, মোংলা, হাতীয়া ও বিভিন্ন চর এলাকা। এসব এলাকায় ৮ থেকে ১০ ফুট উঁচু জলোচ্ছ্বাস হয়েছে। মূল আঘাত পশ্চিমবঙ্গমুখী হওয়ায় দেশে বেশি প্রভাব পড়েনি।
এদিকে সুপার সাইক্লোন আম্পান শুরুতেই উত্তর চব্বিশ পরগনায় ৫০০০ কাঁচা বাড়ি গুঁড়িয়ে দিয়েছে। কলকাতায় ১১০ কিলোমিটার বেগে কলকাতায় আছড়ে পড়েছে ভয়ংকর আম্পান। মিনিটে মিনিট ভয়ংকর রূপ নিচ্ছে।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ ১৮ এর খবরে বলা হয়েছে, মারাত্মক জোরে হাওয়া, বৃষ্টিতে নাজেহাল কলকাতা, দুই ২৪ পরগনা ও মেদিনীপুর। ইতোমধ্যেই শহরের বহু রাস্তায় গাছপালা ভেঙে পড়েছে। তুফান হাওয়ায় তটস্থ ঘরবন্দি মানুষ৷
স্থানীয় আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, কলকাতায় ঝড়ের বেগ থাকবে ১২০ থেকে ১৩০ কিমি প্রতি ঘণ্টায়। ব্যাপক ক্ষয়ক্ষতি হতে পারে এ ঘূর্ণিঝড়ে। পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগণায় সবচেয়ে ভয়ংকর হতে চলেছে আম্পান। ঘণ্টায় এর গতিবেগ থাকতে পারে ১৬০ কিমি।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।