বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৮:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
প্যারেডবিহীন করোনাকালের হ্যালোইন উৎসব ;  তানিজা খানম জেরিন মনে পড়ে ফুলনদেবীর কথা ? “ রুখে দাও ধর্ষণ “ নিউইয়র্ক গভর্নরের সর্বোচ্চ সম্মান পেল বাংলাদেশি বংশোদ্ভূত সুবর্ণ “কবি সফিক আলম মেহেদী ও সঙ্গীত শিল্পীর শিরিন আক্তার চন্দনার বিয়ে” সকল গৌরবময় ইতিহাসের স্বাক্ষী জগন্নাথ বিশ্ববিদ্যালয় অন্য সবকিছুর মতো মার্কেটিংও অতিক্রম করছে সংকট সন্ধিক্ষণ লালমনিরহাটে ছাত্রী ধর্ষণের দায়ে মামলা লালমনিরহাটে মাটির নিচে দ্বিতীয় বিশ্ব যুদ্ধ বিমানের ধ্বংসাবশেষের উদ্ধার বোনের বাড়িতে বেড়াতে এসে ১৫ দিন ধরে নিখোঁজ বুড়িচংয়ের মরিয়ম ধর্ষণ প্রতিরোধে মৃত্যুদণ্ড ; অ্যান্টিবায়োটিকটি শক্ত হলেও কাজ হবে কি?
মোংলা-পায়রা সমুদ্র বন্দরে ১০ নং মহাবিপদ সংকেত

মোংলা-পায়রা সমুদ্র বন্দরে ১০ নং মহাবিপদ সংকেত

মোংলা-পায়রা সমুদ্র বন্দরে ১০ নং মহাবিপদ সংকেত

স্টাফ রিপোর্টার : দেশের দক্ষিণ-পশ্চিম উপকূলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আমফান। মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে জারি হয়েছে ১০ নম্বর মহাবিপদ সংকেত। আম্পান আজ বুধবার বিকেল বা সন্ধ্যার মধ্যে সুন্দরবনের কাছ দিয়ে বাংলাদেশ-পশ্চিমবঙ্গ উপকূল অতিক্রম করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

ঘূর্ণিঝড়টি ভোর ৬ টায় মোংলা থেকে ৩৯০ কি.মি ও পায়রা সমুদ্র বন্দর থেকে ৪১০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে অবস্থান করছিলো। ঘূর্ণিঝড় কেন্দ্রের বাতাসের সর্বোচ্চ বেগ ঝড়ো হাওয়ার আকারে ঘন্টায় ২২০ কিলোমিটার পর্যন্ত হতে পারে। আমফানের অবস্থান চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৫৬৫ কিলোমিটার ও কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৫৪৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে রয়েছে। এ অবস্থায় চট্টগ্রাম-কক্সবাজার সমুদ্রবন্দরে আগেরমতই ৬ নম্বর বিপদ সংকেত জারি রয়েছে।

আমফানের প্রভাবে সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, বরিশাল, নোয়াখালী, চট্টগ্রাম ও এর আশপাশের দ্বীপে ১৫ ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের শঙ্কা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এছাড়াও এ অঞ্চলসমূহে অতি ভারী বৃষ্টিসহ ঘণ্টায় ১৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এর কেন্দ্রের কাছে সাগর খুবই বিক্ষুব্ধ রয়েছে।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।