রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৬:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মুজিবের বাংলাদেশে মাওলানা আহমদ শফী দ্বীনের জন্য আমৃত্যু কাজ করেছেনঃ এনডিপি অসহনীয় লোডশেডিংয়ে ডেমড়ায় ভ্যাপসা গরমে অতিষ্ঠ জনজিবন শাহ আহমেদ শফি’র শেষ বিদায় জানাতে হাটহাজারীতে মানুষের ঢল নাসিম-সাহারা খাতুন বঙ্গবন্ধুর আদর্শের পথে থেকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি সর্বদাই আস্হাশীল ছিলেন-মন্ত্রীবর্গ ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ কুমিল্লার বাসের দরজা-জানালা বন্ধ করে তরুণীকে গণধর্ষণ; আটক ২ পলাতক ১ কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির “ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভবন” নির্মিত হতে যাচ্ছে জাজিরায় নদী খননের বালু লুটপাটের মাধ্যমে কোটি কোটি টাকায় বিক্রি যুক্তরাষট আওয়ামী লীগ ও আওয়ামীপরিবারের প্রতিবাদ সভা ফাতেমা জহুরা আক্তার কিশোরগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় আমেরিকার প্রবাসীদের অভিনন্দন
মোংলা-পায়রা সমুদ্র বন্দরে ১০ নং মহাবিপদ সংকেত

মোংলা-পায়রা সমুদ্র বন্দরে ১০ নং মহাবিপদ সংকেত

মোংলা-পায়রা সমুদ্র বন্দরে ১০ নং মহাবিপদ সংকেত

স্টাফ রিপোর্টার : দেশের দক্ষিণ-পশ্চিম উপকূলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আমফান। মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে জারি হয়েছে ১০ নম্বর মহাবিপদ সংকেত। আম্পান আজ বুধবার বিকেল বা সন্ধ্যার মধ্যে সুন্দরবনের কাছ দিয়ে বাংলাদেশ-পশ্চিমবঙ্গ উপকূল অতিক্রম করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

ঘূর্ণিঝড়টি ভোর ৬ টায় মোংলা থেকে ৩৯০ কি.মি ও পায়রা সমুদ্র বন্দর থেকে ৪১০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে অবস্থান করছিলো। ঘূর্ণিঝড় কেন্দ্রের বাতাসের সর্বোচ্চ বেগ ঝড়ো হাওয়ার আকারে ঘন্টায় ২২০ কিলোমিটার পর্যন্ত হতে পারে। আমফানের অবস্থান চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৫৬৫ কিলোমিটার ও কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৫৪৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে রয়েছে। এ অবস্থায় চট্টগ্রাম-কক্সবাজার সমুদ্রবন্দরে আগেরমতই ৬ নম্বর বিপদ সংকেত জারি রয়েছে।

আমফানের প্রভাবে সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, বরিশাল, নোয়াখালী, চট্টগ্রাম ও এর আশপাশের দ্বীপে ১৫ ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের শঙ্কা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এছাড়াও এ অঞ্চলসমূহে অতি ভারী বৃষ্টিসহ ঘণ্টায় ১৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এর কেন্দ্রের কাছে সাগর খুবই বিক্ষুব্ধ রয়েছে।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।