শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১১:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হাতিয়ায় ছাত্রদলের পদবঞ্চিতদের জুতা ঝাডু নিয়ে বিক্ষোভ মিছিল প্যারেডবিহীন করোনাকালের হ্যালোইন উৎসব ;  তানিজা খানম জেরিন মনে পড়ে ফুলনদেবীর কথা ? “ রুখে দাও ধর্ষণ “ নিউইয়র্ক গভর্নরের সর্বোচ্চ সম্মান পেল বাংলাদেশি বংশোদ্ভূত সুবর্ণ “কবি সফিক আলম মেহেদী ও সঙ্গীত শিল্পীর শিরিন আক্তার চন্দনার বিয়ে” সকল গৌরবময় ইতিহাসের স্বাক্ষী জগন্নাথ বিশ্ববিদ্যালয় অন্য সবকিছুর মতো মার্কেটিংও অতিক্রম করছে সংকট সন্ধিক্ষণ লালমনিরহাটে ছাত্রী ধর্ষণের দায়ে মামলা লালমনিরহাটে মাটির নিচে দ্বিতীয় বিশ্ব যুদ্ধ বিমানের ধ্বংসাবশেষের উদ্ধার বোনের বাড়িতে বেড়াতে এসে ১৫ দিন ধরে নিখোঁজ বুড়িচংয়ের মরিয়ম
চট্টগ্রামের আনাচে কানাচে অসহায়দের মাঝে খাবার পৌছে দিচ্ছে নির্বাণ সংগঠন

চট্টগ্রামের আনাচে কানাচে অসহায়দের মাঝে খাবার পৌছে দিচ্ছে নির্বাণ সংগঠন

চট্টগ্রামের আনাচে কানাচে অসহায়দের মাঝে খাবার পৌছে দিচ্ছে নির্বাণ সংগঠন

চট্টগ্রামের আনাচে কানাচে অসহায়দের মাঝে খাবার পৌছে দিচ্ছে নির্বাণ সংগঠনচট্টগ্রাম

শারমিন আক্তার জুঁই,চট্টগ্রাম : সারা বিশ্ব যখন করোনা মহামারীতে দূর্যোগপূর্ণ অবস্থায় দূর্ভিক্ষের দিকে ঢলে পড়েছে, অসহায় ও নিম্নমধ্যবিত্ত মানুষগুলো যখন খাবারের জন্য দিশেহারা হয়ে পরেছে ঠিক তখনই চট্টগ্রামের মানুষের বাড়ি এবং রাস্তায় দেখা দিয়েছে একঝাঁক তরুণ-তরুণী, যার পিঠে লেখা ছিল ‘নির্বাণ’। এই সকল তরুণ-তরুণীরা আর্তমানবতার সেবায় নিজেদেরকে নিয়োজিত রেখেছেন। তাদের ছড়িয়ে দেওয়া হট লাইন নাম্বারের মাধ্যমে প্রতিদিন শতাধিক অসহায় ও নিম্নমধ্যবিত্ত পরিবারের সেবা দিয়ে থাকেন।করোনা শুরু হওয়ার প্রাক্কালে পুরো চট্টগ্রাম এ পিপিই পরে স্প্রে এবং পথচারীদের মাঝে রান্না করা খাবার পরিবেশন করেন।

‘দয়া দাক্ষিনা নয় ভালোবাসার নিবেদন’ এই প্র‌তিপাদ্য বিষয়‌কে লালন ক‌রে ১ম রোজা থেকে ৫০ টাকার মানবিক ব্যাংক নামক ইভেন্ট খুলে ৭৫০ পরিবার এর মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে খাবার পৌছে দেন। অসহায় দুস্ত কর্মহীন ১৩০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী,ও রান্না করা খাবার ৩০০প্যাকেট বিতরণ করেন নির্বাণ সংগঠনের একঝাঁক তরুণ-তরুণী। এই প্রক্রিয়া ইদ পর্যন্ত চলমান থাকবে বলে জানিয়েছেন নির্বাণ সংগঠনের সদস্য।
ভবিষৎতেও আমাদের এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে। করোনার প্রভাবে বন্ধ হয়ে গেছে অনেকের আয় রোজগার, বিশেষ করে মধ্যবিত্ত পরিবারেরা এ সমস্যার সম্মুখীন হচ্ছে বেশী। তাই আমি এলাকার বিত্তশালী ব্যক্তিদের আহ্বান জানাই আপনারাও আপনাদের সাধ্যমত মন প্রান উজার করে আর্তমানবতার সেবায় পাশে এসে দাঁড়ান।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।