শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১১:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হাতিয়ায় ছাত্রদলের পদবঞ্চিতদের জুতা ঝাডু নিয়ে বিক্ষোভ মিছিল প্যারেডবিহীন করোনাকালের হ্যালোইন উৎসব ;  তানিজা খানম জেরিন মনে পড়ে ফুলনদেবীর কথা ? “ রুখে দাও ধর্ষণ “ নিউইয়র্ক গভর্নরের সর্বোচ্চ সম্মান পেল বাংলাদেশি বংশোদ্ভূত সুবর্ণ “কবি সফিক আলম মেহেদী ও সঙ্গীত শিল্পীর শিরিন আক্তার চন্দনার বিয়ে” সকল গৌরবময় ইতিহাসের স্বাক্ষী জগন্নাথ বিশ্ববিদ্যালয় অন্য সবকিছুর মতো মার্কেটিংও অতিক্রম করছে সংকট সন্ধিক্ষণ লালমনিরহাটে ছাত্রী ধর্ষণের দায়ে মামলা লালমনিরহাটে মাটির নিচে দ্বিতীয় বিশ্ব যুদ্ধ বিমানের ধ্বংসাবশেষের উদ্ধার বোনের বাড়িতে বেড়াতে এসে ১৫ দিন ধরে নিখোঁজ বুড়িচংয়ের মরিয়ম
দেড় সহস্রাধিক শনাক্তের দিনে মৃত্যুর মিছিলে ২৪ জন

দেড় সহস্রাধিক শনাক্তের দিনে মৃত্যুর মিছিলে ২৪ জন

দেড় সহস্রাধিক শনাক্তের দিনে মৃত্যুর মিছিলে ২৪ জন

ডেক্স রিপোর্ট : দেশে নতুন করে আরও ১ হাজার ৬৯৪ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এছাড়া গেল ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২৪ জনের। মৃতের এ সংখ্যা দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ। করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন সংবাদ বুলেটিনে শুক্রবার (২২ মে) দুপুরে এ তথ্য জানানো হয়েছে।

বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গেল ২৪ ঘণ্টায় মোট ৯ হাজার ৯৯৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৭২৭টি। এই পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৬৯৪ জনের শরীরে। এ নিয়ে মোট শনাক্তকৃত রোগীর সংখ্যা দাঁড়াল ৩০ হাজার ২০৫ জনে।
তিনি আরও বলেন, গেল ২৪ ঘণ্টায় নতুন করে ২৪ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪৩২ জনে।

বুলেটিনে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সাধারণের প্রতি অনুরোধ জানান তিনি। এছাড়া সবাইকে নিজ নিজ অবস্থানেই থাকার আহ্বান জানান তিনি।
করোনা ভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকেই সামাজিক দূরত্ব নিশ্চিত করতে একের পর এক পদক্ষেপ নিচ্ছে সরকার। তবে সাধারণ মানুষের মধ্যে তা মানার চাইতে উপেক্ষা করতেই বেশি দেখা গেছে। বিশেষ করে এই দূরত্ব নিশ্চিতে সরকার সাধারণ ছুটি ঘোষণা করলেও মানুষের মধ্যে ঘরে অবস্থানের চাইতে বাইরে বেরুনোর চেষ্টাই বেশি দেখা গেছে।
এ কারণে শাস্তিমূলক ব্যবস্থাও নিতে হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে। তবে ঈদের আগে মার্কেট খুলে দেয়ার সিদ্ধান্তের পর মানুষের বাইরে উপস্থিতি তুলনামূলকভাবে বেড়েছে। সাধারণ মানুষ মার্কেটে গেলেও সেখানে যাতে সামাজিক দূরত্ব এবং প্রতিরক্ষামূলক ব্যবস্থা নিশ্চিত করা হয় সেজন্য নির্দেশনাও দেয়া হয়েছে। তবে তাও উপেক্ষা করতে দেখা গেছে।
এছাড়া ঈদকে কেন্দ্র করে সাধারণ মানুষের মাঝে বাড়ি ফেরার তীব্র চেষ্টা লক্ষ্য করা গেছে। এজন্য রাস্তায় রাস্তায় চেক পোস্ট বসিয়ে নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তবে তাতেও হিমশিম খেতে হচ্ছে তাদের।
বিশেষজ্ঞরা বারবার বলছেন, সামাজিক দূরত্ব নিশ্চিত করা না গেলে এই ভাইরাসের সংক্রমণ বাড়বেই এবং বাস্তবেও সেটাই দেখা গেছে। করোনা ভাইরাসের পরিসংখ্যানে দেখা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি মানুষ ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন।
এখন পর্যন্ত ভাইরাসটিতে বিশ্বে মোট সংক্রমিত হয়েছেন ৫১ লাখ ৯৯ হাজার ১৬ জন এবং মারা গেছেন ৩ লাখ ৩৪ হাজার ৬৯৮ জন।
এছাড়া সংক্রমিতদের ২০ লাখ ৮৫ হাজার ২৪ জন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন।
এখন পর্যন্ত বিশ্বের ১২টি দেশে লক্ষাধিক মানুষ ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন। এর মাঝে দুই লাখের বেশি সংক্রমণ রয়েছে ছয়টি দেশে। এছাড়া ১০ লাখের বেশি সংক্রমণ রয়েছে যুক্তরাষ্ট্রে।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।