শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আলামিয়া- নুরুল ইসলাম স্মৃতি ফাউন্ডেশন এর আয়োজনে পবিত্র কছিদা বুরদা শরীফ খতমে খাজেগান, খতমে শেফা শরীফও দোয়া মাহফিল অনুষ্ঠিত বিদেশে বসে ষড়যন্ত্র করে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে ক্ষমতাচ্যুত করা যাবে না : হানিফ ইচ্ছে পূরন রক্তদান সংস্থা’র উদ্যােগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস মানবিক শহর গড়তে প্রয়োজন হাঁটা ও সাইকেলবান্ধব পরিবেশ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্টিত হল বঙ্গবন্ধু গোল্ডকাপ ২০২০ “ দে‌বিদ্বার উপ‌জেলা স্টুডেন্টস অ্যা‌সো‌সি‌য়েশন অব তিতুমীর ক‌লেজ (ডুসা‌ট)’র ক‌মি‌টি ঘোষনা মুজিবের বাংলাদেশে মাওলানা আহমদ শফী দ্বীনের জন্য আমৃত্যু কাজ করেছেনঃ এনডিপি অসহনীয় লোডশেডিংয়ে ডেমড়ায় ভ্যাপসা গরমে অতিষ্ঠ জনজিবন শাহ আহমেদ শফি’র শেষ বিদায় জানাতে হাটহাজারীতে মানুষের ঢল
ঈদ জামাতের জন্য প্রস্তুত দেশের ৩ লাখ মসজিদ

ঈদ জামাতের জন্য প্রস্তুত দেশের ৩ লাখ মসজিদ

ঈদ জামাতের জন্য প্রস্তুত দেশের ৩ লাখ মসজিদ

ঈদ জামাতের জন্য প্রস্তুত দেশের ৩ লাখ মসজিদ। করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে জাতীয় ঈদগাহে দেশের প্রধান জামাত না হওয়ায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত হবে ৫টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এদিকে, মসজিদে নামাজ আদায়ের ক্ষেত্রেও স্বাস্থ্যবিধি মেনে চলতে বলেছে ধর্ম মন্ত্রণালয়।

এক মাসের সিয়াম সাধনার পর এসেছে ঈদ। তবে বিশ্বব্যাপী করোনা সংক্রমনের কারণে এবার দিনটি উদযাপন হচ্ছে ভিন্ন বাস্তবতায়। সে কারণেই এবার ঈদগাহে থাকছে না নামাজ আদায়ের চিরায়ত দৃশ্য। এবার ঈদের জামাত হবে সারা দেশের ৩ লাখ মসজিদে।

প্রধান জামাত হবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে। সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত এখানে হবে ৫টি ঈদ জামাত। এছাড়া জামাতের জন্য প্রস্তুত রাজধানীর পাড়া-মহল্লার সব মসজিদ।

চট্টগ্রামে প্রধান জামাত সকাল ৮টায় জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে। রাজশাহী নগরীর ৪১৭ মসজিদে জামাত হবে সরকারি নির্দেশনা মেনে। আর বরিশাল মহানগরীতে প্রস্তুত ৪৫৫টি মসজিদ। বগুড়ায় সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত মসজিদে নামাজ আদায় করতে পারবেন মুসল্লিরা। রংপুর সিটি করপোরেশনসহ জেলার ৮ উপজেলায় ৬ হাজার মসজিদে হবে ঈদের জামাত।

প্রতিবছর কিশোরগঞ্জের শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত হলেও করোনার কারণে এবার তা হচ্ছে না। বাগেরহাটের ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদে স্বাস্থ্যবিধি মেনে হবে ঈদের প্রধান জামাত। জামাতের পর জনসমাগম বন্ধে সতর্ক অবস্থানে আছে পুলিশ।

এবার নামাজ আদায়ের ক্ষেত্রে বেশ কিছু স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হয়েছে মুসল্লিদের। এর মধ্যে রয়েছে মসজিদ জীবাণুমুক্ত করা, কার্পেট না পাতা, বাড়ি থেকে ওজু করে জায়নামাজ নিয়ে মসজিদে আসার নির্দেশনা। পাশাপাশি মসজিদে হাত ধোয়ার ব্যবস্থা ও ঢোকা বেরুনোর জন্য রাখতে হবে আলাদা গেট। নামাজের কাতারে নিশ্চিত করতে হবে সামাজিক দূরত্ব।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।