মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৫:৩৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হাতিয়ায় ছাত্রদলের পদবঞ্চিতদের জুতা ঝাডু নিয়ে বিক্ষোভ মিছিল প্যারেডবিহীন করোনাকালের হ্যালোইন উৎসব ;  তানিজা খানম জেরিন মনে পড়ে ফুলনদেবীর কথা ? “ রুখে দাও ধর্ষণ “ নিউইয়র্ক গভর্নরের সর্বোচ্চ সম্মান পেল বাংলাদেশি বংশোদ্ভূত সুবর্ণ “কবি সফিক আলম মেহেদী ও সঙ্গীত শিল্পীর শিরিন আক্তার চন্দনার বিয়ে” সকল গৌরবময় ইতিহাসের স্বাক্ষী জগন্নাথ বিশ্ববিদ্যালয় অন্য সবকিছুর মতো মার্কেটিংও অতিক্রম করছে সংকট সন্ধিক্ষণ লালমনিরহাটে ছাত্রী ধর্ষণের দায়ে মামলা লালমনিরহাটে মাটির নিচে দ্বিতীয় বিশ্ব যুদ্ধ বিমানের ধ্বংসাবশেষের উদ্ধার বোনের বাড়িতে বেড়াতে এসে ১৫ দিন ধরে নিখোঁজ বুড়িচংয়ের মরিয়ম
‘বাসভাড়া বাড়িয়ে সরকার অমানবিক কাজ করেছে’

‘বাসভাড়া বাড়িয়ে সরকার অমানবিক কাজ করেছে’

মালিকদের স্বার্থে বাসভাড়া বাড়িয়ে সরকার অমানবিক কাজ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার সকালে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে সস্মেলনে মির্জা ফখরুল ইসলাম এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, দায়িত্বহীনতা এবং সমন্বয়হীনতার কারণে করোনাভাইরাস মহামারি মোকাবিলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। সরকার একেক সময়ে একেক তুঘলকি সিদ্ধান্ত নিচ্ছে। পরিস্থিতি মোকবিলায় বিশেষজ্ঞদের পরামর্শ আমলে নেওয়া হয়নি।

করোনা প্রাদুর্ভাবের এই সময়ে সাধারণ ছুটি বাতিল করে অফিস ও গণপরিবহন চালু করার সমালোচনা করে তিনি বলেন, এর ফলে করোনা সংক্রমণের হার আরো বাড়বে। লক ডাউন না করে সাধারণ ছুটি ঘোষণা করায় জনগণ ঘরে থাকার সঠিক বার্তা পায়নি।

গণপরিবহন চালু করার পর ৬০ শতাংশ বাসভাড়া বাড়ানোর ফলে সাধারণ যাত্রীদের দুর্ভোগ বাড়বে বলেও মন্তব্য করেন তিনি।

সকল বাস ও মিনিবাসের ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে সড়ক পরিবহন মন্ত্রণালয়। রোববার দুপুরে বাসভাড়া নিয়ে মন্ত্রণালয়ে বৈঠকে হয়। সেখানে ভিডিও কলের মাধ্যমে যুক্ত হন সড়কপরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সেখানেই তিনি ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত অনুমোদন করেন তিনি।

এর আগে শনিবার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ঢাকা ও সারা দেশে বাস–মিনিবাসের ভাড়া ৮০ শতাংশ বৃদ্ধির প্রস্তাব তৈরি করে। এরপর এ নিয়ে সমালোচনা শুরু হলে রোববার সড়কমন্ত্রী ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধির বিষয়টি চূড়ান্ত করেন।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।