বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৯:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও আওয়ামী লীগ পরিবার পালন করলো প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন শেখ হাসিনার জন্মদিন উদযাপন করলো নিউইয়র্ক মহানগর যুবলীগ সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আ’লীগের উদ্দোগে নবজাগরণের অগ্রদূত প্রধান মন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী পালন হাতিয়ায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে স্বেচ্ছাসেবক লীগের দিন ব্যাপি কর্মসূচী পালিত শেখ হাসিনার নেতৃত্বে সুশাসন প্রতিষ্ঠার জন্যই বঙ্গবন্ধু হত্যা ও যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে-মুক্তিযুদ্ধ মন্ত্রী আলামিয়া- নুরুল ইসলাম স্মৃতি ফাউন্ডেশন এর আয়োজনে পবিত্র কছিদা বুরদা শরীফ খতমে খাজেগান, খতমে শেফা শরীফও দোয়া মাহফিল অনুষ্ঠিত বিদেশে বসে ষড়যন্ত্র করে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে ক্ষমতাচ্যুত করা যাবে না : হানিফ ইচ্ছে পূরন রক্তদান সংস্থা’র উদ্যােগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস মানবিক শহর গড়তে প্রয়োজন হাঁটা ও সাইকেলবান্ধব পরিবেশ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্টিত হল বঙ্গবন্ধু গোল্ডকাপ ২০২০ “
দেশে করোনা রোগী শনাক্তের হার ১৬ শতাংশ

দেশে করোনা রোগী শনাক্তের হার ১৬ শতাংশ

দেশে করোনা রোগী শনাক্তের হার ১৬ শতাংশ

স্টাফ রিপোর্টার : ৯০ দিনে দেশে করোনা শনাক্তের সংখ্যা ছাড়িয়েছে ৬০ হাজার। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১৬ শতাংশ। শনাক্ত রোগীর হিসেবে মৃত্যু হার এক দশমিক দুই নয় শতাংশ। আর সুস্থ্যতার হার ২১ দশমিক এক দুই শতাংশ। রোগতত্ববিদরা বলছেন, দেশে করোনা সংক্রমণ চতুর্থ পর্যায়ের শেষ ভাগে।

চীনে সংক্রমণ শুরুর প্রায় ২ মাস পর ৮ মার্চ দেশে প্রথম শনাক্ত হয় করোনা রোগী। এর ৩০ তম দিনে আরও ১০০ জনের শরীরে পাওয়া যায় এই ভাইরাস। এর মাত্র ৬ দিনেই ৫ শো জন সংক্রমিত। অর্থাৎ প্রথম রোগী শনাক্তের ৩৭তম দিন সংক্রমণ ছাড়ায় এক হাজার।

করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার স্পর্শ করে ৫৭তম দিন অর্থাৎ ৪ মে। আক্রান্ত ১০ থেকে ২০ হাজার ছাড়াতে লাগে ১১ দিন। পরের ১০ হাজার আক্রান্ত হন মাত্র ৭ দিনে। আক্রান্ত ৪০ হাজার থেকে ৫০ হাজার ছাড়িয়ে যায় মাত্র ৪ দিনে। পরের তিন দিনে সংক্রমণ আরো ১০ হাজার।

একই ভাবে বৃদ্ধি পাচ্ছে করোনায় মৃত্যুও। গত কয়েক সপ্তাহে প্রতি ৩ থেকে ৪ দিনে মারা গেছেন ১০০ জনেরও বেশি। বিশেষজ্ঞরা বলছেন, করোনা সংক্রমণ চতুর্থ ধাপ অতিক্রম করে পঞ্চম স্তরের দ্বারপ্রান্তে। এরপরই পিক।

রোগতত্ববিদ ডা. আবু মো. জাকির হোসেন বলেন, মোট করোনা আক্রান্তের ২৫ ভাগই উপসর্গহীনর। তাদের চিহ্নিত করতে না পারলে সংক্রমণ দ্রুত ছড়াবে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বে করোনা আক্রান্তের হিসেবে বাংলাদেশের অবস্থান ২১তম। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশের উপরে ভারত ও পাকিস্তান। সবচেয়ে কম সংক্রমণ ভুটানে।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।