শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১১:৫৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
হাতিয়ায় ছাত্রদলের পদবঞ্চিতদের জুতা ঝাডু নিয়ে বিক্ষোভ মিছিল প্যারেডবিহীন করোনাকালের হ্যালোইন উৎসব ;  তানিজা খানম জেরিন মনে পড়ে ফুলনদেবীর কথা ? “ রুখে দাও ধর্ষণ “ নিউইয়র্ক গভর্নরের সর্বোচ্চ সম্মান পেল বাংলাদেশি বংশোদ্ভূত সুবর্ণ “কবি সফিক আলম মেহেদী ও সঙ্গীত শিল্পীর শিরিন আক্তার চন্দনার বিয়ে” সকল গৌরবময় ইতিহাসের স্বাক্ষী জগন্নাথ বিশ্ববিদ্যালয় অন্য সবকিছুর মতো মার্কেটিংও অতিক্রম করছে সংকট সন্ধিক্ষণ লালমনিরহাটে ছাত্রী ধর্ষণের দায়ে মামলা লালমনিরহাটে মাটির নিচে দ্বিতীয় বিশ্ব যুদ্ধ বিমানের ধ্বংসাবশেষের উদ্ধার বোনের বাড়িতে বেড়াতে এসে ১৫ দিন ধরে নিখোঁজ বুড়িচংয়ের মরিয়ম
করোনা শনাক্তের হার ঢাকায় স্থিতিশীল, চট্টগ্রামে বাড়ছে

করোনা শনাক্তের হার ঢাকায় স্থিতিশীল, চট্টগ্রামে বাড়ছে

করোনা শনাক্তের হার ঢাকায় স্থিতিশীল, চট্টগ্রামে বাড়ছে

স্টাফ রিপোর্টার : ঢাকায় করোনা শনাক্তের হার স্থিতিশীল থাকলেও চট্রগ্রামে বাড়ছে রকেট গতিতে। গত এক মাসের হিসেবে দেখা যাচ্ছে, ১৫ মে দেশে মোট শনাক্ত রোগীর ৮০ ভাগ ছিল ঢাকা বিভাগের। ১৫ জুন কমে ৬৬ ভাগে নেমে আসে। এই সময়ে চট্টগ্রামে ৮ দশমিক ৯৮ ভাগ থেকে বেড়ে দাঁড়িয়েছে ১৯ শতাংশে। ঢাকা ছাড়া প্রায় সব বিভাগেই গত এক মাসে শনাক্তের হার বেড়েছে। তারপরও দেশের মোট শনাক্তের অর্ধেকই ঢাকার বাসিন্দা।
১০৩ দিনে বাংলাদেশে কভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে লাখের ওপরে।

এর মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে ঢাকায়। ১৫ মে ঢাকা বিভাগে শনাক্ত হয় ১১, ৭৫০ জন যা ৭৯ দশমিক ১৬ শতাংশ। ১৫ জুন এ সংখ্যা ঠেকেছে ৩৫,০১৪ জনে হার দাঁড়িয়েছে ৬৬ দশমিক ৯। অর্থাৎ ঢাকায় শনাক্তের হার কমতির দিকে।

কিন্তু চট্রগ্রামের চিত্র উল্টো। এই বিভাগে করোনা শনাক্তের হার এক মাসের ব্যবধানে দ্বিগুণ হয়েছে। ১৫ মে শনাক্ত হয় ১,৩৩৩ শতাংশ হিসেবে ৮ দশমিক ৯৮। ১৫ জুন এ হার গিয়ে দাড়িয়েছে ১৮ দশমিক ৮৭ শতাংশে।

মাসের ব্যবধানে সিলেটে ১ দশমিক ৪৮ শতাংশ থেকে ২ দশমিক ৮৫ শতাংশ হারে করোনা শনাক্ত বেড়েছে। রংপুর বিভাগেও এ হার বাড়তির দিকে। খুলনায় ২৭৪ জন রোগি শনাক্তের এক মাসের মধ্যে ১৫ জুন তা ১৫১৬ জন হয়।

ময়মনসিংহ বিভাগে শনাক্ত ঢাকার মতই স্থতিশীল। বরিশালেও শনাক্তের হার বেড়েছে। রাজশাহী বিভাগে শনাক্ত ১ দশমিক ৪০ থেকে বেড়ে হয়েছে ২ দশমিক ২১ শতাংশ।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।