বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও আওয়ামী লীগ পরিবার পালন করলো প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন শেখ হাসিনার জন্মদিন উদযাপন করলো নিউইয়র্ক মহানগর যুবলীগ সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আ’লীগের উদ্দোগে নবজাগরণের অগ্রদূত প্রধান মন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী পালন হাতিয়ায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে স্বেচ্ছাসেবক লীগের দিন ব্যাপি কর্মসূচী পালিত শেখ হাসিনার নেতৃত্বে সুশাসন প্রতিষ্ঠার জন্যই বঙ্গবন্ধু হত্যা ও যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে-মুক্তিযুদ্ধ মন্ত্রী আলামিয়া- নুরুল ইসলাম স্মৃতি ফাউন্ডেশন এর আয়োজনে পবিত্র কছিদা বুরদা শরীফ খতমে খাজেগান, খতমে শেফা শরীফও দোয়া মাহফিল অনুষ্ঠিত বিদেশে বসে ষড়যন্ত্র করে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে ক্ষমতাচ্যুত করা যাবে না : হানিফ ইচ্ছে পূরন রক্তদান সংস্থা’র উদ্যােগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস মানবিক শহর গড়তে প্রয়োজন হাঁটা ও সাইকেলবান্ধব পরিবেশ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্টিত হল বঙ্গবন্ধু গোল্ডকাপ ২০২০ “
ভূতুড়ে বিল সংশোধনের আশ্বাস বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

ভূতুড়ে বিল সংশোধনের আশ্বাস বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

ভূতুড়ে বিল সংশোধনের আশ্বাস বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

করোনায় বাড়ি গিয়ে মিটার রিড করতে না পারায় গ্রাহককে অতিরিক্ত বিদ্যুৎ বিল বিড়ম্বনায় পড়তে হয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বুধবার সকালে সেন্টার ফর পলিসি ডায়ালগ-সিপিডির ভার্চুয়াল আলোচনায় তিনি এ কথা বলেন। এই বিল সংশোধনের আশ্বাসও দেন তিনি।

তবে সিপিডির দাবি, চাহিদার তুলনায় ৬৫ শতাংশ বেশি বিদ্যুৎ উৎপাদন করায় খরচ বেড়েছে কিন্তু তা কাজে লাগেনি।

করোনা আতঙ্কের মধ্যে ভূতুড়ে বিদ্যুৎ বিল পেয়ে হতাশ গ্রাহকরা। সরকারের আশ্বাসের পরও অনেকের বিল এখনো সংশোধন হয়নি। সব মহলে এ নিয়ে সমালোচনা সৃষ্টি হয়েছে।

সিপিডির ভার্চুয়াল আলোচনায় এ নিয়ে প্রশ্ন ছিল বিদুৎ প্রতিমন্ত্রীর কাছে। এ সময় তিনি জানান, কিছু গ্রাহকের বেশি বিল এসেছে। তারা বিদ্যুৎ অফিস থেকে সংশোধন করে নিতে পারবেন।

অনুষ্ঠানে আলোচকরা জানান, করোনার সময় বেশিরভাগ অফিস ও কারখানা বন্ধ থাকায় বিদ্যুতের চাহিদা ছিল কম। অথচ এর মধ্যে ৬৫ শতাংশ বেশি বিদ্যুৎ উৎপাদন করা হয়েছে। এতে ক্ষতি হয়েছে সরকারের।

এসময়, বিদ্যুতের ব্যবহার বাড়াতে দেশে ইলেকট্রিক গাড়ি ও ট্রেন চালুর পরামর্শ দেন বক্তারা। পাশাপাশি বিদ্যুৎ খাতকে পুরোপুরি স্মার্ট করার তাগিদ দিয়েছেন বিশ্লেষকরা।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।