শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭:০৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আলামিয়া- নুরুল ইসলাম স্মৃতি ফাউন্ডেশন এর আয়োজনে পবিত্র কছিদা বুরদা শরীফ খতমে খাজেগান, খতমে শেফা শরীফও দোয়া মাহফিল অনুষ্ঠিত বিদেশে বসে ষড়যন্ত্র করে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে ক্ষমতাচ্যুত করা যাবে না : হানিফ ইচ্ছে পূরন রক্তদান সংস্থা’র উদ্যােগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস মানবিক শহর গড়তে প্রয়োজন হাঁটা ও সাইকেলবান্ধব পরিবেশ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্টিত হল বঙ্গবন্ধু গোল্ডকাপ ২০২০ “ দে‌বিদ্বার উপ‌জেলা স্টুডেন্টস অ্যা‌সো‌সি‌য়েশন অব তিতুমীর ক‌লেজ (ডুসা‌ট)’র ক‌মি‌টি ঘোষনা মুজিবের বাংলাদেশে মাওলানা আহমদ শফী দ্বীনের জন্য আমৃত্যু কাজ করেছেনঃ এনডিপি অসহনীয় লোডশেডিংয়ে ডেমড়ায় ভ্যাপসা গরমে অতিষ্ঠ জনজিবন শাহ আহমেদ শফি’র শেষ বিদায় জানাতে হাটহাজারীতে মানুষের ঢল
নবীনগর পৌরসভার ১৬০ কোটি টাকার বাজেট ঘোষণা

নবীনগর পৌরসভার ১৬০ কোটি টাকার বাজেট ঘোষণা

নবীনগর পৌরসভার ১৬০ কোটি টাকার বাজেট ঘোষণা

সাধন সাহা জয় ,নবীনগর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার (প্রথম শ্রেণি) ২০২০-২০২১ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস গতকাল মঙ্গলবার দুপুরে তাঁর কার্যালয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিতসংখ্যক সুধীজনের উপস্থিতিতে ১৬০ কোটি টাকার এই বাজেট ঘোষণা করেন।

গত অর্থ বছরের চেয়ে ৮৩ কোটি টাকা বেশি। মেয়র নির্বাচিত হওয়ার পর এটিই ছিল জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও আইনজীবী মেয়র শিব শংকর দাসের প্রথম বাজেট ঘোষণা।

প্রস্তাবিত বাজেটে উন্নয়ন খাতে ১৫৬ কোটি ও রাজস্ব খাতে প্রায় ৪ কোটি টাকা আয় দেখানো হয়েছে। পক্ষান্তরে এই বাজেটে উন্নয়ন খাতে ১৫৭ কোটি ও রাজস্ব খাতে ব্যয় ধরা হয়েছে প্রায় সাড়ে তিন কোটি টাকা।

পাশাপাশি উন্নয়ন ও রাজস্ব খাতে মোট ৫২ লাখ টাকা উদ্ধৃত দেখানো হয়েছে।

প্রস্তাবিত বাজেটে সবচেয়ে বেশি উন্নয়ন ব্যয় ধরা হয়েছে, কুমিল্লা অঞ্চল পৌরসভা প্রকল্পে শহরের সৌন্দর্যবর্ধনে ৪০ কোটি, UGIIP-III প্রকল্পে রাস্তাঘাটের উন্নয়নে ৩৯ কোটি, পানি উন্নয়ন বোর্ডের শহর রক্ষা বাঁধ ও রাস্তা নির্মাণ প্রকল্পে ৩০ কোটি এবং পৌর এলাকায় বিশুদ্ধ পানির জন্য ওয়াটার সাপ্লাই নির্মাণ প্রকল্পে মোট ২৫ কোটি টাকা।

বাজেট ঘোষণার সময় মেয়রের পাশে পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা মোহাম্মদ জামাল উদ্দিন, উপসহকারী প্রকৌশলী মকবুল হোসেন, প্রধান সহকারী আবদুল মোমেনসহ পৌর কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত অর্থবছরে সাবেক মেয়র বিএনপি নেতা মাইন উদ্দিন মাইনু মোট ৭৭ কোটি টাকার বাজেট ঘোষণা করেছিলেন।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।