বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০২:৪৭ পূর্বাহ্ন

মুক্তিযুদ্ধের কিংবদন্তী শাহজাহান সিরাজের ইন্তেকালে এনডিপি’র শোক

মুক্তিযুদ্ধের কিংবদন্তী শাহজাহান সিরাজের ইন্তেকালে এনডিপি’র শোক

মুক্তিযুদ্ধের কিংবদন্তী শাহজাহান সিরাজের ইন্তেকালে এনডিপি'র শোক

হাকিকুল ইসলাম খোকন ,মো:নাসির,বাপসনিউজ:
ক্তিযুদ্ধা বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসের নানা পর্বের সাক্ষী, কিংবদন্তী শাহজাহান সিরাজের ইন্তেকালে গভীর শোক ও দু:খ প্রকাশ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা।খবর বাপসনিউজ।

গত মঙ্গলবার (১৪ জুলাই) গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় নেতৃদ্বয় বলেন, মুক্তিযুদ্ধের আগে ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে ছাত্র আন্দোলনের অন‌্যতম পুরোধা ছিলেন তিনি। তখন যাদের ‘চার খলিফা’ বলা হত তারই একজন শাহজাহান সিরাজ ১৯৭১ সালের ৩ মার্চ ‘ছাত্র আন্দোলনের নিউক্লিয়াস’র পক্ষে স্বাধীনতার ইশতেহার পাঠ করেন।

তারা বলেন, শাহজাহান সিরাজ বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। মুক্তিযুদ্ধের সময় যাদের ‘চার খলিফা’ বলা হতো শাহজাহান সিরাজ ছিলেন তাদেরই একজন। স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদ গঠনে অগ্রণী ভূমিকা রেখেছিলেন। ৩ মার্চ ১৯৭১ পল্টন ময়দানে বিশাল এক ছাত্র জনসভায় বঙ্গবন্ধুর সামনে স্বাধীনতার ইশতেহার পাঠ করেছিলেন শাজাহান সিরাজ। এরপর যুদ্ধ শুরু হলে তিনি সশস্ত্র যুদ্ধ চলাকালীন সময়ে ‘বাংলাদেশ লিবারেশন ফোর্স’ (বিএলএফ) বা মুজিব বাহিনীর কমান্ডার হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

নেতৃদ্বয় মহান কিংবদন্তী নেতা শাহজাহান সিরাজের অমর স্মৃতির প্রতি গভীরতম শ্রদ্ধা নিবেদন করেন।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।