শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০২:১৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আলামিয়া- নুরুল ইসলাম স্মৃতি ফাউন্ডেশন এর আয়োজনে পবিত্র কছিদা বুরদা শরীফ খতমে খাজেগান, খতমে শেফা শরীফও দোয়া মাহফিল অনুষ্ঠিত বিদেশে বসে ষড়যন্ত্র করে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে ক্ষমতাচ্যুত করা যাবে না : হানিফ ইচ্ছে পূরন রক্তদান সংস্থা’র উদ্যােগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস মানবিক শহর গড়তে প্রয়োজন হাঁটা ও সাইকেলবান্ধব পরিবেশ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্টিত হল বঙ্গবন্ধু গোল্ডকাপ ২০২০ “ দে‌বিদ্বার উপ‌জেলা স্টুডেন্টস অ্যা‌সো‌সি‌য়েশন অব তিতুমীর ক‌লেজ (ডুসা‌ট)’র ক‌মি‌টি ঘোষনা মুজিবের বাংলাদেশে মাওলানা আহমদ শফী দ্বীনের জন্য আমৃত্যু কাজ করেছেনঃ এনডিপি অসহনীয় লোডশেডিংয়ে ডেমড়ায় ভ্যাপসা গরমে অতিষ্ঠ জনজিবন শাহ আহমেদ শফি’র শেষ বিদায় জানাতে হাটহাজারীতে মানুষের ঢল
নলতায় ঈদের ময়দানে মসজিদে দান করতে চাওয়ায় সভাপতির বাঁধা: বিবাদের সৃষ্টি

নলতায় ঈদের ময়দানে মসজিদে দান করতে চাওয়ায় সভাপতির বাঁধা: বিবাদের সৃষ্টি

নলতায় ঈদের ময়দানে মসজিদে দান করতে চাওয়ায় সভাপতির বাঁধা: বিবাদের সৃষ্টি

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতার ইন্দ্রনগর হুসাইনিয়া জামে মসজিদে মসজিদের উন্নয়ণ কল্পে দান করতে চাওয়ায় শনিবার ঈদের নামাজের পর মসজিদ কমিটির সভাপতির সাথে স্থানীয় মুসল্লিসহ যুবকদের সাথে বিবাদের সৃষ্টি হয়।

স্থানীয় যুবক আশরাফুল, সাইফুদ্দিন, মাহফুজ, খায়রুল, সাদ্দাম, শরিফুল বলেন, মসজিদের বিভিন্ন উন্নয়ণ কাজ হলেও মসজিদের মিনার এবং গম্বুজ করার জন্য ফেলে রাখা কাজ দীর্ঘদিন যাবত অসমাপ্ত অবস্থায় পড়ে আছে এবং ক্ষতিগ্রস্থও হচ্ছে। উক্ত কাজ সমাপ্ত করার জন্য এলাকার যুবকেরা একত্রিত হয়ে মসজিদের মিনার স্থাপনের উদ্দ্যেগ গ্রহণ করে। এবং এ ব্যাপারে মসজিদ কমিটির উপদেষ্টা সদস্য মোনাজাত আলী শেখ ও মুক্তিযোদ্ধা আনছার আলী বিশ^াস এবং সহ-সভাপতি সওকাত আলী পাড় ও সোহরাব হোসেনের সাথে পরামর্শ করলে যুবকদের এ কাজে সাধুবাদ জানায় ও তাদের কাজে সহযোগিতা করার আশ্বাসও প্রদান করেন। শনিবার ঈদের নামাজের আগে যুবকেরা মসজিদের খতিব মাওঃ খলিলুর রহমানকে জানায় যে, আমরা যুবকরাই মসজিদের মিনার এবং গম্বুজের কাজ সমাপ্ত করে দেব এ জন্য আপনি মসজিদে এটি ঘোষনা দিয়ে দেন এবং মুসল্লিদের আমাদের জন্য দোয়া করতে বলবেন । খতিব সাহেব নামাজ এবং খুতবা শেষ করে দোয়া মোনাজাতের পূর্বে যখনি একথাটি ঘোষনা করা শুরু করেন তখনি মসজিদের সাবেক ইমাম মাওঃ মারুফ বিল্লাহ তাকে থামিয়ে দিয়ে বলেন, সভাপতি সাহেব এ ঘোষনা দিতে নিষেধ করেছেন। তখন খতিব সাহেব আর ঘোষণা না দিয়ে দোয়া মোনাজাত করেন । তৎক্ষণাত মুসুল্লিদের মধ্যে মিশ্র পতিক্রিয়া দেখা দেয়। মোনাজাত শেষ করে যুবকেরা ও মুসল্লিরা তখনি মসজিদের বাহিরে এসে সহ-সভাপতি শওকাত আলী পাড়কে অবহিত করলে খতিব সাহেব মসজিদের বাহিরে আসলে তিনি খতিব সাহেবের নিকট বিষয়টি জানতে চান । খতিব সকল কথা বলার সাথে সাথে মুসুল্লিরা মসজিদ কমিটির সভাপতি নুর ইসলাম গাজী যুবকদের মসজিদের উন্নয়ন কাজ করতে দেবে না বলায় তার উপর ক্ষিপ্ত হয় এবং নুর ইসলাম গাজীর সাথে তর্ক বিতর্কের এক পর্যায়ে সংঘর্ষের সৃষ্টি হয় এবং যুবকসহ মুসল্লিরা সভাপতিকে পদত্যাগের দাবি করে। একপর্যায়ে পরিস্থিতি মারাত্মক সংঘর্ষের দিকে গড়ালে সহ-সভাপতি সওকাত হোসেন পাড় সহ অন্যান্য গণ্য মান্য ব্যক্তিদের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। সকল মুসল্লি চলে যাওয়ার পর মসজিদের সভাপতি নুর ইসলাম গাজীর পক্ষ হয়ে গ্রেফতারকৃত রাজাকার আকবর আলীর বড় পুত্র মহিব্বুল্লাহ হুংকার দিয়ে বলে যে, মসজিদের উন্নয়নে যুবকদের সমপৃক্ত করা যাবে না এবং তাদের কয়েকজনের যদি যবেহ করতে পারতাম তাহলে শান্তি পেতাম । এ কথা বাহিরে প্রকাশ হওয়ার সাথে সাথে সাধারণ মানুষের মাঝে একটা ক্ষোভ বিরাজ করছে। এবং মহিবুল্লাহর হুমকিতে তারা আতঙ্কে আছে বলে স্থানীয় যুবকেরা জানিয়েছেন।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।