শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৫:১১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস মানবিক শহর গড়তে প্রয়োজন হাঁটা ও সাইকেলবান্ধব পরিবেশ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্টিত হল বঙ্গবন্ধু গোল্ডকাপ ২০২০ “ দে‌বিদ্বার উপ‌জেলা স্টুডেন্টস অ্যা‌সো‌সি‌য়েশন অব তিতুমীর ক‌লেজ (ডুসা‌ট)’র ক‌মি‌টি ঘোষনা মুজিবের বাংলাদেশে মাওলানা আহমদ শফী দ্বীনের জন্য আমৃত্যু কাজ করেছেনঃ এনডিপি অসহনীয় লোডশেডিংয়ে ডেমড়ায় ভ্যাপসা গরমে অতিষ্ঠ জনজিবন শাহ আহমেদ শফি’র শেষ বিদায় জানাতে হাটহাজারীতে মানুষের ঢল নাসিম-সাহারা খাতুন বঙ্গবন্ধুর আদর্শের পথে থেকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি সর্বদাই আস্হাশীল ছিলেন-মন্ত্রীবর্গ ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ কুমিল্লার বাসের দরজা-জানালা বন্ধ করে তরুণীকে গণধর্ষণ; আটক ২ পলাতক ১ কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির “ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভবন” নির্মিত হতে যাচ্ছে
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ডঃ মুহাম্মদ সাইফুল্লাহ ভূঁইয়া আর নেই

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ডঃ মুহাম্মদ সাইফুল্লাহ ভূঁইয়া আর নেই

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক ডঃ মুহাম্মদ সাইফুল্লাহ ভূঁইয়া আর নেই

হাকিকুল ইসলাম খোকন ,মোঃ নাসির, বাপসনিউজ:ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান এবং হাজী মুহম্মদ মুহসিন হলের সাবেক প্রভোস্ট অধ্যাপক ড.এম সাইফুল্লাহ ভূঁইয়া আর নেই। গত শুক্রবার রাতে (৩১ জুলাই) নিউইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। অধ্যাপক ড.এম সাইফুল্লাহ ভূঁইয়া ঢাকা বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্স শেষ করে একই বিভাগে শিক্ষক হিসাবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি কানাডার কার্লটন বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি অর্জন করেন। অধ্যাপক জ.সাইফুল্লাহ ভূঁইয়া আমেরিকার ইউনিভার্সিটি অব মেরিল্যান্ড অ্যাট কলেজ পার্ক এ সিনিয়র ফুলব্রাইট ফেলো হিসেবে শিক্ষকতা করেন। দেশ-বিদেশের বহু জার্নালে তাঁর গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। সাড়ে চার দশকের শিক্ষকতা জীবন শেষে ২০০৭ সালে অবসরে যান।খবর বাপসনিউজ।
অধ্যাপক ড.এম সাইফুল্লাহ ভূঁইয়ার গ্রামের বাড়ি লক্ষ্মীপুর জেলায়। অধ্যাপক এম সাইফুল্লাহ ভূঁইয়ার দুই মেয়ে ও এক ছেলে রেখে গিয়েছেন। তাঁর স্ত্রী ২০০৬ সালে প্রয়াত হয়েছেন। তাঁর বড় ছেলে শাহরিয়ার ভূঁইয়া কানাডায় এবং বড় মেয়ে শারমিন সুলতানা আমেরিকায় বাস করেন। ছোট মেয়ে আইরিন সুলতানা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক। ত্রদিকে তার মৃতুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপচার্য দঅধ্যাপক ড.মীজানুর রহমান বলেন ,মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করছি। শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। পৃথক এক শোক বার্তায় বলেন সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, এবং সাংবাদিক মো: নাসির, নিউজার্সি, আমেরিকা থেকে তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।