রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১০:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আলামিয়া- নুরুল ইসলাম স্মৃতি ফাউন্ডেশন এর আয়োজনে পবিত্র কছিদা বুরদা শরীফ খতমে খাজেগান, খতমে শেফা শরীফও দোয়া মাহফিল অনুষ্ঠিত বিদেশে বসে ষড়যন্ত্র করে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে ক্ষমতাচ্যুত করা যাবে না : হানিফ ইচ্ছে পূরন রক্তদান সংস্থা’র উদ্যােগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস মানবিক শহর গড়তে প্রয়োজন হাঁটা ও সাইকেলবান্ধব পরিবেশ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্টিত হল বঙ্গবন্ধু গোল্ডকাপ ২০২০ “ দে‌বিদ্বার উপ‌জেলা স্টুডেন্টস অ্যা‌সো‌সি‌য়েশন অব তিতুমীর ক‌লেজ (ডুসা‌ট)’র ক‌মি‌টি ঘোষনা মুজিবের বাংলাদেশে মাওলানা আহমদ শফী দ্বীনের জন্য আমৃত্যু কাজ করেছেনঃ এনডিপি অসহনীয় লোডশেডিংয়ে ডেমড়ায় ভ্যাপসা গরমে অতিষ্ঠ জনজিবন শাহ আহমেদ শফি’র শেষ বিদায় জানাতে হাটহাজারীতে মানুষের ঢল
দেবিদ্বারে বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাত বার্ষিকী পালন 

দেবিদ্বারে বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাত বার্ষিকী পালন 

দেবিদ্বারে বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাত বার্ষিকী পালন 

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি : কুমিল্লার দেবিদ্বারে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে।শনিবার দিন ব্যাপী দেবিদ্বার উপজেলা প্রশাসন,আওয়ামী লীগ,যুব লীগ,স্বেচ্ছাসেবক লীগ,ছাত্র লীগ ও বিভিন্ন সামাজিক সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচী পালিত হয়। সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনির্মিতভাবে উত্তোলন, র‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, চিত্রাঙ্কণ, রচনা প্রতিযোগীতা ও দোয়া মাহফিল ও মাস্ক ও তাবারুক বিতরনের আয়োজন করা হয়।
দেবিদ্বার উপজেলা পরিষদ এবং আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুমিল্লা- ৪ দেবিদ্বার আসনের মাননীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল,উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসানের সভাপতিত্বে অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মো.জয়নুল আবেদীন,উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মাষ্টার, ভাইস চেয়ারম্যান আবুল কাশেম ওমানি, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাড. নাজমা বেগম, দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহিরুল আনোয়ারসহ উপজেলা পরিষদের বিভিন্ন সরকারি কর্মকর্তা – কর্মচারী, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মী স্কুলের শিক্ষক,শিক্ষার্থী এবং সর্বস্তরের জনগন।

দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সদস্য হাজী আবদুল লতিফ মাস্টারের সভাপতিত্বে কুরুইনে শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দেবিদ্বার উপজেলা (বিআরডিবি)সমবায় সমিতির সভাপতি হাজী মো.ময়নাল হোসেন।
উপজেলার মোহাম্মদপুর সিরাজুল হক কলেজের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ এম হুমায়ুন মাহমুদেকে প্রধান অতিথি করে ব্যাপক আয়োজনে ইউনিয়ন আওয়ামী লীগের একাংশ জাতির জনকের সাহাদত বার্ষিকী শোক দিবস উদযাপন করা করেন। তারা এসময় আলোচনা সভা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

উপজেলার বড়শালঘর এবিএম গোলাম মোস্তফা আদর্শ বিশ্ববিদ্যালয় কলেজে অধ্যক্ষ আব্দুল খালেকের সভাপতিত্বে অত্র বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি,সাবেক মন্ত্রী,সচিব,সংসদ সদস্য ও কুমিল্লা (উঃ) জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবিএম গোলাম মোস্তফা প্রধান অতিথি এবং গভর্নিং বডির সম্মানিত সদস্য,বিশিষ্ট আইনজীবী এবং কুমিল্লা (উঃ) জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এডভোকেট নিজামুল হকের উপস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে জতির জনক বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকীর শ্রদ্ধার্ঘ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এদিকে উপজেলার ৭ নং এলাহাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম সরকার এবং ইউপি আওয়ামী লীগের একাংশ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পাস্তাবক,দোয়া-মাহফিল,আলোচনা সভা,মাস্কও তাবারুক বিতরনের মাধ্যমে শোক দিবসের অনুষ্ঠান করেন। এসময় আরো উপস্থিত ছিলেন কুমিল্লা (উঃ) মহিলা আওয়ামী লীগ সভানেত্রী শিরিন সুলতানা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম,উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান ভূঁইয়া, ৭ নং এলাহাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব সিরাজুল ইসলাম সরকার, এলাহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান সরকার প্রমুখ উপস্থিত ছিলেন। এ ছাড়াও ইউপি আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতা কর্মী,ইউপি সদস্যগন এবং সাধারণ জনগনের ব্যাপক সমাগম ঘটে।

১২ নং ভানী ইউনিয়নে চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি মোঃ নুরুজ্জামান ভূঁইয়াা মুকুল সহ অন্যান্য নেতৃবৃন্দের আয়োজনে জাতীয় শোক দিবস উদযাপন কর হয়।
উল্লেখ্য, ১৯৭৫ সালের এই দিনে মানবতার শত্রু প্রতিক্রিয়াশীল ঘাতকচক্রের হাতে বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, বিশ্বের লাঞ্ছিত-বঞ্চিত-নিপীড়িত মানুষের মহান নেতা, বাংলা ও বাঙালির হাজার বছরের আরাধ্য পুরুষ, বাঙালির নিরন্তন প্রেরণার চিরন্তন উৎস, স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে তার স্বপরিবারকে নৃশংসভাবে হত্যা করা হয়।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।