সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৩:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
দে‌বিদ্বার উপ‌জেলা স্টুডেন্টস অ্যা‌সো‌সি‌য়েশন অব তিতুমীর ক‌লেজ (ডুসা‌ট)’র ক‌মি‌টি ঘোষনা মুজিবের বাংলাদেশে মাওলানা আহমদ শফী দ্বীনের জন্য আমৃত্যু কাজ করেছেনঃ এনডিপি অসহনীয় লোডশেডিংয়ে ডেমড়ায় ভ্যাপসা গরমে অতিষ্ঠ জনজিবন শাহ আহমেদ শফি’র শেষ বিদায় জানাতে হাটহাজারীতে মানুষের ঢল নাসিম-সাহারা খাতুন বঙ্গবন্ধুর আদর্শের পথে থেকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি সর্বদাই আস্হাশীল ছিলেন-মন্ত্রীবর্গ ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ কুমিল্লার বাসের দরজা-জানালা বন্ধ করে তরুণীকে গণধর্ষণ; আটক ২ পলাতক ১ কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির “ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভবন” নির্মিত হতে যাচ্ছে জাজিরায় নদী খননের বালু লুটপাটের মাধ্যমে কোটি কোটি টাকায় বিক্রি যুক্তরাষট আওয়ামী লীগ ও আওয়ামীপরিবারের প্রতিবাদ সভা
নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের ’জাতীয় শোক দিবস’ পালন এবং ‘মুজিব গ্যালারীর উদ্বোধন

নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের ’জাতীয় শোক দিবস’ পালন এবং ‘মুজিব গ্যালারীর উদ্বোধন

নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের ’জাতীয় শোক দিবস’ পালন এবং ‘মুজিব গ্যালারীর উদ্বোধন

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিউজ, যুক্তরাষ্ট্র প্রতিনিধি: বাংলাদেশ কনস্যুলেট জেনারেল আজ সকালে স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে যথাযথ মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে ‘জাতীয় শোক দিবস’ পালন করে। নিউইয়র্কে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস এর অবস্থার পরিপ্রেক্ষিতে, স্বাগতিক দেশের বিধি-বিধান প্রতিপালন করে কনস্যুলেটে এই দিবসটি পালন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে জাতির পিতার প্রতি সম্মান প্রদর্শন করে কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা কনস্যুলেটের সকল কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে অর্ধনমিত পতাকার সাথে জাতীয় সংগীত পরিবেশন করেন। কনসাল জেনারেল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা থেকে প্রেরিত মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী, মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী’র বাণী পাঠ করা হয়। জাতির পিতা, তাঁর পরিবারের অন্যান্য শহীদ সদস্য ও শহীদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার শান্তি কামনায় ১ মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে জাতির পিতা এর উপর নির্মিত একটি প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়। মুজিব বর্ষ’ উপলক্ষ্যে কনস্যুলেটের হলরুমে স্থাপিত ‘মুজিব গ্যালারী’র উদ্বোধন করেন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। বাংলাদেশী-আমেরিকান নতুন প্রজন্মের মাঝে জাতির পিতা’র চেতনা ছড়িয়ে দেয়ার প্রয়াসেই কনস্যুলেটে মুজিব গ্যালারী স্থাপন করা হয়েছে এবং কনস্যুলেটে আগত সকল সেবাপ্রার্থীসহ কম্যুনিটির সকলের পরিদর্শনের জন্য উম্মুক্ত থাকবে ‘মুজিব গ্যালারী’। এছাড়াও, কনস্যুলেটের ওয়েবসাইটে ’বঙ্গবন্ধু ফটো গ্যালারী’ নামে একটি ভার্চুয়াল ‘মুজিব গ্যালারী’র [https://www.bdcgny.org/gallery?act=photo] উদ্বোধন করেন কনসাল জেনারেল। তিনি কনস্যুলেটের ওয়েবসাইটে ভার্চুয়াল ‘মুজিব গ্যালারী’ পরিদর্শনের জন্য কম্যুনিটির সকলকে আহবান জানিয়েছেন।

কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় সভায় ১৫ আগস্টের এই দিনটিকে তিনি ইতিহাসের সবচাইতে জঘন্যতম ও কলঙ্কজনক দিন হিসেবে উল্লেখ করেন। কনসাল জেনারেল তাঁর বক্তব্যের শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদ সদস্যদের হত্যাকারীদের দেশে ফিরিয়ে নিয়ে বিচারের রায় কার্যকরে সচেষ্ট থাকার জন্য তিনি সকলকে আবারও অনুরোধ জানান । উল্লেখ্য, ইউনেস্কো জাতির পিতার জন্ম শতবার্ষিকী ‘মুজিব বর্ষ’ যৌথভাবে পালন করছে। এটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর বিশ্বনেতা হিসেবে এক অনন্য আন্তর্জাতিক স্বীকৃতি বলে কনসাল জেনারেল উল্লেখ করেন। তিনি জাতীয় শোক দিবস উপলক্ষে প্রেরিত ইউনেস্কোর মহাপরিচালক এর বাণী পাঠ করেন। এ সময় তিনি বলেন যে, জাতির পিতা বঙ্গবন্ধু একটি সুখী, সমৃদ্ধ, শোষণমুক্ত ও বৈষম্যহীন ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছিলেন। বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ বাস্তবায়নে তাঁরই সুযোগ্যা কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র যোগ্য নেতৃত্বে সবাইকে একযোগে কাজ করার অনুরোধ জানান কনসাল জেনারেল। মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন ‘ভিশন-২০২১, ‘ভিশন-২০৪১’ এবং “ডেল্টা প্লান-২১০০” বাস্তবায়ণের লক্ষ্যেও সবাইকে একযোগে কাজ করার আহবান জানান তিনি।

অনুষ্ঠান শেষে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারের অন্যান্য শহীদ সদস্য ও শহীদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে এবং দেশের অব্যাহত সমৃদ্ধির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।