রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১০:৪৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আলামিয়া- নুরুল ইসলাম স্মৃতি ফাউন্ডেশন এর আয়োজনে পবিত্র কছিদা বুরদা শরীফ খতমে খাজেগান, খতমে শেফা শরীফও দোয়া মাহফিল অনুষ্ঠিত বিদেশে বসে ষড়যন্ত্র করে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে ক্ষমতাচ্যুত করা যাবে না : হানিফ ইচ্ছে পূরন রক্তদান সংস্থা’র উদ্যােগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস মানবিক শহর গড়তে প্রয়োজন হাঁটা ও সাইকেলবান্ধব পরিবেশ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্টিত হল বঙ্গবন্ধু গোল্ডকাপ ২০২০ “ দে‌বিদ্বার উপ‌জেলা স্টুডেন্টস অ্যা‌সো‌সি‌য়েশন অব তিতুমীর ক‌লেজ (ডুসা‌ট)’র ক‌মি‌টি ঘোষনা মুজিবের বাংলাদেশে মাওলানা আহমদ শফী দ্বীনের জন্য আমৃত্যু কাজ করেছেনঃ এনডিপি অসহনীয় লোডশেডিংয়ে ডেমড়ায় ভ্যাপসা গরমে অতিষ্ঠ জনজিবন শাহ আহমেদ শফি’র শেষ বিদায় জানাতে হাটহাজারীতে মানুষের ঢল
নিউইয়র্কে সড়ক দুর্ঘটনায় দুই সহদোরের মৃত্যুতে শোকের ছায়া

নিউইয়র্কে সড়ক দুর্ঘটনায় দুই সহদোরের মৃত্যুতে শোকের ছায়া

নিউইয়র্কে সড়ক দুর্ঘটনায় দুই সহদোরের মৃত্যুতে শোকের ছায়া

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিউজ, যুক্তরাষ্ট্র প্রতিনিধি: নিউইয়র্কে এক সড়ক দুর্ঘটনায় গত ১৮ আগষ্ট মঙ্গলবার ভোররাতে বাংলাদেশি দুই ভাইসহ তিনজন নিহত এবং অপর ভাইসহ দু’জন আহত হয়েছেন। নিউইয়র্ক স্টেট পুলিশ জানায়, বাফেলো থেকে নিউইয়র্কে ফেরার সময় রচেস্টার এলাকায় বিপরীত দিক থেকে (ভুল পথে) আসা একটি গাড়ির সাথে মোজাম্মেল হক রাসেল (৩০) চালানো গাড়ির সংঘর্ষ হয়। যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক ও ময়মনসিংহ বিভাগীয় তারুণ্য ইউএসএ এর প্রচার সম্পাদক রাসেল দূর্ঘটনাস্হলেই মারা যান। তার গাড়িতে থাকা ছোট ভাই হিমেল এ জয় (২৪) এরও মৃত্যু হয় দূর্ঘটনাস্হলেই।খবর বাপসনিউজ।

অপর ভাই আনিসুল হক আপেল (১৭) এবং তাদের সাথে থাকা শিহাবকে নিকটস্থ স্ট্রং মেমরিয়্যাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কামুক্ত বলে পুলিশ উল্লেখ করেছে। ভুলপথে চালানো গাড়ির ড্রাইভার ৮১ বছর বয়েসী চার্লস বারগারস্টোকও অকুস্থলেই মারা গেছেন। তিনি ওহাইয়োর বাসিন্দা।

নিহতরা নিউইয়র্ক সিটির এস্টোরিয়ায় সপরিবারে বসবাস করছিলেন। তাদের বাবা ময়মনসিংহের নান্দাইল উপজেলার সন্তান এবং নিউইয়র্কে বোর্ড অব ইলেকশন কমিশনের কর্মকর্তা।সিরাজুল ইসলাম ভূইয়া বাপসনিউজকে জানান, কদিন থেকেই ওরা বিশ্বখ্যাত নায়েগ্রা জলপ্রপাত দেখতে যাবার বায়না ধরেছিল। সেজন্যেই সেখানে গিয়েছিল। গভীর রাতে ফেরার পথে এমন মর্মান্তিক দুর্ঘটনায় পতিত হলো, যে জন্যে ওরা দায়ী নয়।

টহল পুলিশ আমাকে টেলিফোনে জানায় যে, ভুলপথে আসা গাড়ির ড্রাইভার এজন্যে দায়ী।
লাশ ময়না তদন্তের পর নিউইয়র্কে এনে দাফন করা হবে বলে জানান সিরাজুল ইসলাম।

এ দুর্ঘটনায় কমিউনিটিতে গভীর শোকের ছায়া নেমে এসেছে। এক বিবৃতিতে গভীর শোক এবং নিহতদের পরিবারের প্রতি সহমর্মিতাজ্ঞাপণ করেছেন আমেরিকায় ময়মনসিংহ বিভাগের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। এরমধ্যে রয়েছেন মুলধারার রাজনীতিক কাউন্সিলম্যান ড.নুরান নবী,ময়মনসিংহ বিভাগীয় সমিতি অব আমেরিকার সভাপতি সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ,ঊপদেষটা শরাফ সরকার, মোর্শেদা জামান, হুমায়ূন কবীর খান,মাহবুবুল খসরু,মুন্জুরুল হক তুশার, ফরিদ আহমেদ, মৌলানা বারী, বেলাল আহমেদ ,খালেকুজ্জামান সুমন, সাইফুল ইসলাম মনির,সারোয়ার জাহান চন্দন, আব্দুল্লাহ আল মুরাদ,খাদিজা মিতু,এমজি মোস্তফা প্রমুখ । এছাড়াও ময়মনসিংহ বিভাগীয় তারুন্য ইউএসএ ইনক, বৃহত্তর ময়মনসিংহবাসী ইউএসএ ইনক, ময়মনসিংহ জেলা সমিতি ইউএসএ,ময়মনসিংহ এব্রড ইউএসএ,শেরপুর জেলা সমিতি ইউএসএ,কিশোরগঞ্জ সমিতি যুক্তরাষট, ও জামালপুর জেলা সমিতি ইউএসএ ,দুই সহোদরের অকাল মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে । ছাএনেতা মোজাম্মেল হক রাসেলসহ অন্যানদের মৃত্যুতে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ ,যুবলীগ,সেচ্ছাসেবকলীগ ,ছাএলীগ বিশেষ শোক প্রকাশ ও গভীর সমবেদন জানান।যুক্তরাষ্ট্র ছাএলীগের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ স্হানীয় জ্যাকসন হাইটসে এদিন সন্ধায় এক শোক সমাবেশ করে। সকল নেতৃবৃন্দ রাসেল ও তার ভাইসহ সবার বিদেহী আত্নার মাগফেরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।এছাড়াও তাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। যুক্তরাষ্ট্রের আওয়ামী লীগ ও আওয়ামী পরিবারের পক্ষ থেকে নেতৃবন্দদের মাঝে বিবর্তিদাতাগন হলেন মুক্তিযোদ্ধা ড.প্রদীপ রঞ্জন কর , সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ,ইনি্জনিয়ার মোহাম্মদ আলী সিদ্দিকী,এডভোকেট শাহ মোহাম্মদ বখতিয়ার,শরীফ কামরুল আলম হিরা,এমএ করিম জাহাংগীর,মুক্তিযোদ্ধা মোঃ ফারুক হোসাইন, মুক্তিযোদ্ধা মকবুল হোসেন তালুকদার, মুক্তিযোদ্ধা মিজানুর রহমান চৌধুরী , মোহাম্মদ ইলিয়ার রহমান, অধ্যাপিকা শাহনাজ মমতাজ, সুবল দেবনাথ, রুমানা আখতার ,ইঞ্জি:মিজানুল হাসান,মনজুর চৌধূরী,আখতার হোসেন, শেখ জামাল হোসেন, মো:মাঈনুদ্দিন, হুমায়ুন কবির,মিজানুর চৌধূরী, শাহিদুল ইসলাম ,ফিরোজ মাহমুদ,রমেশ নাথ, মেজবা আহমেদ, ফরিদ আলম, জালালউদ্দিন জলিল, কায়কোবাদ খান, আশাফ মাসুক, জাকির হোসেন হিরু ভূইয়া,আশরাফ উদ্দিন ,ফিরোজ আহমেদ কল্লোল ,ওসমান গনি,সুহাস বডুয়া,বিশসজিৎ সাহা,নাসিম পারভীন পারু,, মুক্তিযোদধা মুন্সি বসির উদ্দিন,মোল্লা মাসুদ, ইঞ্জি:হাসান, দেলোয়ার মোল্লা, টি মোল্লা, উৎফত মোল্লা, সিবুল মিয়া, নাদের আলী মাষ্টার,রহিমুজ্জামান সুমন, রিণ্টু লাল দাস, ফরিদা আরভি, আতাউর রহমান তালুকদার, হেলেমউদ্দিন, ইফজাল চৌধূরী, জামাল বস্ক, আলীমউদ্দিন, শারমিন তালুকদার, রাহিমুল হুদা, ছাদেকুল বদরুজজামান পান্না সহ অনেকে
নেতৃবৃনদ।
এদিকে, দুর্ঘটনায় গভীর উদ্বেগ এবং নিহতদের জন্যে শোক জানিয়েছেন নিউইয়র্কে কন্সাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।