বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৮:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
প্যারেডবিহীন করোনাকালের হ্যালোইন উৎসব ;  তানিজা খানম জেরিন মনে পড়ে ফুলনদেবীর কথা ? “ রুখে দাও ধর্ষণ “ নিউইয়র্ক গভর্নরের সর্বোচ্চ সম্মান পেল বাংলাদেশি বংশোদ্ভূত সুবর্ণ “কবি সফিক আলম মেহেদী ও সঙ্গীত শিল্পীর শিরিন আক্তার চন্দনার বিয়ে” সকল গৌরবময় ইতিহাসের স্বাক্ষী জগন্নাথ বিশ্ববিদ্যালয় অন্য সবকিছুর মতো মার্কেটিংও অতিক্রম করছে সংকট সন্ধিক্ষণ লালমনিরহাটে ছাত্রী ধর্ষণের দায়ে মামলা লালমনিরহাটে মাটির নিচে দ্বিতীয় বিশ্ব যুদ্ধ বিমানের ধ্বংসাবশেষের উদ্ধার বোনের বাড়িতে বেড়াতে এসে ১৫ দিন ধরে নিখোঁজ বুড়িচংয়ের মরিয়ম ধর্ষণ প্রতিরোধে মৃত্যুদণ্ড ; অ্যান্টিবায়োটিকটি শক্ত হলেও কাজ হবে কি?
নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের ভার্চুয়াল জাতীয় শোক দিবস পালন ; ইতিহাস বিকৃতির চেষ্টাকারীদের বিচারের দাবী

নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের ভার্চুয়াল জাতীয় শোক দিবস পালন ; ইতিহাস বিকৃতির চেষ্টাকারীদের বিচারের দাবী

নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের ভার্চুয়াল জাতীয় শোক দিবস পালন ; ইতিহাস বিকৃতির চেষ্টাকারীদের বিচারের দাবী

হাকিকুল ইসলাম খোকনঃ গত ২৩শে আগষ্ট রবিবার, যুক্তরাষ্ট্রের ৬টি রাজ্য নিয়ে গঠিত নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের উদ্যাগে ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস এবং ২১ আগষ্ট গ্রেনেট হামলায় নিহতদের স্মরণে ভার্চুয়াল শোক সভা অনুষ্ঠিত হয়। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্ঠা, বিশিষ্ট পদার্থ বিজ্ঞানী ডক্টর বামন দাস বসু সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি ভারপ্রাপ্ত যুগ্ন সাধারণ সম্পাদক এবং মুজিবুর রহমান মেমোরিয়াল ডায়াবেটিক হাসপাতালের চেয়ারম্যান জনাব মতিউর রহমান লাল্টু এবং বিশেষ বক্তা হিসাবে বক্তব্য রাখেনপ্রাক্তন সভাপতি ওসমান গনি, সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন এবং লসএঞ্জেলস আওয়ামী লীগের প্রচার সম্পাদক স্নেহাশীষ প্রিয় বড়ুয়া। নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের প্রাক্তন সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়া’র পরিচালনায় অনুষ্ঠিত শোক সভায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের আগষ্ট মাসের পর থেকে পরবর্তী ২১ বছর ধরে অবৈধ ভাবে ক্ষমতায় থাকা জিয়া এবং এরশাদের সময়ে মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুর ইতিহাসকে যাঁরা বিকৃত করার চেষ্টা চালিয়েছে এবং আমাদের কয়েকটি প্রজন্মকে ভুল ইতিহাস শিক্ষা দিয়েছে তাঁদের দেশদ্রোহী হিসাবে বিচারের আওতায় আনতে হবে। যদি তাঁর জন্য আইনে সংশোধন আন্তে হয় তা করার জন্য সরকারের প্রতি জোর দাবী জানানো হয়। এ সময় বক্তারা বলেন বঙ্গবন্ধু হত্যার বিচার কার্য সমাপ্ত হলেও বেশ কয়েকজন সাজা প্রাপ্ত আসামী বিদেশে আত্মগোপনে রয়েছে। তাঁদের সহ ইতিহাসের নির্মম জঘন্য এ হত্যাকাণ্ডে যে সকল বিদেশী শক্তি এবং দেশ জড়িত তাদের নামের তালিকা প্রকাশ করা সহ এবিষয়ে গঠিত কমিশনকে দ্রুতভাবে এ সকল ব্যবস্থা গ্রহণেরও দাবী জানানো হয়। ওসমান জানি বলেন করোনা ভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সাথে সাথে ঐক্যবদ্ধ নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সম্মেলনের জন্য প্রস্তুত থাকার আহবান জানান এবং ভার্চুয়াল মিটিং চলমান রাখার উপর গুরুত্ব আরোপ করেন। বক্তারা দেশে পুনরায় ১৯৭২ সালের সংবিধান পুনরায় প্রবর্তনের জন্য প্রধানমন্ত্রী কে আহবান জানান। সভায় অংশ গ্রহণ ও বক্তব্য রাখেন, প্রবীণ আওয়ামী লীগ নেতা অধ্যাপক ডক্টর বিনয় পাল, মতিউর রহমান (মতিন ভাই), বাংলাদেশ এসোসিয়েশন অব নিউ ইংল্যান্ড এর প্রাক্তন দুজন সভাপতি শহিদুল ইসলাম প্রিন্স এবং শাহীন খান, নিউ ইংল্যান্ড ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি মাহফুজুর রহমান, বংগবন্ধু পুত্র শেখ জামালের ঘনিষ্ঠ বন্ধু মুক্তিযোদ্ধা মোস্তাক তালুকদার, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী নাসিম পারভীন, সাধারণ সম্পাদক মিশা রহমান, আওয়ামী লীগ নেতা বিশ্বজিৎ সাহা, মিজানুর রহমান সাবু, চলচ্চিত্র পরিচালক নুরুল হক বাচ্চু, ফিরোজ খান আনন্দ, হাসানুজ্জামান সোহেল,নাঈম চৌধুরী পিন্টু , ডাঃ ইরাদ খান দুলাল, মিসেস সোফিদা বসু , মোর্শেদা খানম মেরী, আব্দুল বাছেত, জাহাঙ্গীর আলম, মোঃ সাহাবুদ্দিন, পেয়ারু সাত্তার, জয়নাল আবেদীন, নজরুল কাদেরী, আব্দুল আহাদ, আব্দুল কাদের, সোহেল বড়ুয়া, মোহাম্মদ লোকমান, রবিন দাশ, সৈকত খান, সিরাজুম মুনির, সাজ্জাদ হোসেন, সবুজ বড়ুয়া, নাসির উদ্দিনা। https://www.facebook.com/SuhasBoston/videos/10223507301292270/

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।