শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৬:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আলামিয়া- নুরুল ইসলাম স্মৃতি ফাউন্ডেশন এর আয়োজনে পবিত্র কছিদা বুরদা শরীফ খতমে খাজেগান, খতমে শেফা শরীফও দোয়া মাহফিল অনুষ্ঠিত বিদেশে বসে ষড়যন্ত্র করে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে ক্ষমতাচ্যুত করা যাবে না : হানিফ ইচ্ছে পূরন রক্তদান সংস্থা’র উদ্যােগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস মানবিক শহর গড়তে প্রয়োজন হাঁটা ও সাইকেলবান্ধব পরিবেশ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্টিত হল বঙ্গবন্ধু গোল্ডকাপ ২০২০ “ দে‌বিদ্বার উপ‌জেলা স্টুডেন্টস অ্যা‌সো‌সি‌য়েশন অব তিতুমীর ক‌লেজ (ডুসা‌ট)’র ক‌মি‌টি ঘোষনা মুজিবের বাংলাদেশে মাওলানা আহমদ শফী দ্বীনের জন্য আমৃত্যু কাজ করেছেনঃ এনডিপি অসহনীয় লোডশেডিংয়ে ডেমড়ায় ভ্যাপসা গরমে অতিষ্ঠ জনজিবন শাহ আহমেদ শফি’র শেষ বিদায় জানাতে হাটহাজারীতে মানুষের ঢল
সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত আরও শক্তিশালী সম্পর্ক চাইছেন

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত আরও শক্তিশালী সম্পর্ক চাইছেন

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত আরও শক্তিশালী সম্পর্ক চাইছেন

হাকিকুল ইসলাম খোকন ,মোঃ নাসির, হেলাল মাহমুদ,বাপসনিউজ,আইবিএন/আমেরিকা থেকে-সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত বলেছেন যে দু’টি পবিত্র মসজিদের কাস্টোডিয়ান কিং সালমান এবং ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমানের নেতৃত্বে সৌদি সরকার কর্তৃক গৃহীত কিংডম ভিশন ২০৩০ এবং এর উন্নয়নের রোডম্যাপটি বাংলাদেশকে নতুন নতুন ব্যস্ততা এবং সহযোগিতার ক্ষেত্র সরবরাহ করেছে জনশক্তি, বাণিজ্য, বিনিয়োগ, শিক্ষা, এবং কৃষি হিসাবে।

২২ আগস্ট রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণকারী রাষ্ট্রদূত মোহাম্মদ জাভেদ পাটোয়ারী বলেছেন, সহযোগিতার সমস্ত সম্ভাব্য ও অপঠিত ক্ষেত্রের পুরো ব্যবহারের জন্য তিনি অব্যাহত রাখবেন।

তার দায়িত্ব গ্রহণের পরে, রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাভেদ পাটোয়ারী বাংলাদেশের উদার এবং অব্যাহত সহায়তার জন্য সৌদি নেতৃত্বের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। রাষ্ট্রদূত সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত নিযুক্ত হওয়ার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও ধন্যবাদ জানান।

দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করার চেষ্টা করে রাষ্ট্রদূত পাটওয়ারি বলেছিলেন যে দুই বন্ধুত্বপূর্ণ দেশ পারস্পরিক স্বার্থের বিষয় দ্বিপক্ষীয়, আঞ্চলিক ও বিশ্বব্যাপী মুসলিম ভ্রাতৃত্ব এবং ইসলামী মূল্যবোধের ভিত্তিতে আরও নিবিড়ভাবে কাজ চালিয়ে যাবে।

ঘনিষ্ঠ সহযোগিতা ও বোঝাপড়ার ভিত্তিতে আগামী দিনের মধ্যে দু’টি ভ্রাতৃত্বপূর্ণ দেশের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে বলে রাষ্ট্রদূত জোর দিয়ে বলেছেন।

রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, তিনি সৌদি বিনিয়োগের জন্য বাংলাদেশকে অনুকূল গন্তব্য হিসাবে প্রতিষ্ঠিত করতে এবং সৌদি দৃষ্টি ২০৩০ এবং বাংলাদেশ ভিশন ২০৪১ বাস্তবায়নে দক্ষ ও আধা দক্ষ শ্রমিকদের সসারের নির্ভরযোগ্য ব্র্যান্ড হিসাবে প্রতিষ্ঠা করতে চাইছেন। রাষ্ট্রদূত পাটোয়ারী চারটি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করেছেন এবং জাতিসংঘের পদক অর্জন করেছেন।

রাষ্ট্রদূত পাটোয়ারী বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসাবেও কাজ করেছেন। তিনি বাংলাদেশ পুলিশে ৩৫ বছর ধরে সম্মান ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছিলেন।

রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বাংলাদেশের ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজকল্যাণে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। তিনি যুক্তরাজ্যের লেসেস্টার বিশ্ববিদ্যালয় থেকে “ক্রিমিনাল জাস্টিস অ্যান্ড পুলিশ ম্যানেজমেন্ট” স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন এবং পিএইচডি করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ থেকে “বাংলাদেশে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই: চ্যালেঞ্জ এবং সম্ভাবনা” শীর্ষক বিষয়ে । ড. মোহাম্মদ জাভেদ পাটোয়ারী সন্ত্রা সবাদ বিরোধী ও তাঁর সাহসী ও সাহসিকতার খুব প্রশংসা পেয়েছেন এবং তিনি পুলিশ কর্মকর্তাদের সর্বোচ্চ পদক, দুবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) পেয়েছিলেন।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।