বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৬:৫৩ পূর্বাহ্ন

ইচ্ছে পূরন রক্তদান সংস্থা’র উদ্যােগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন

ইচ্ছে পূরন রক্তদান সংস্থা’র উদ্যােগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন

ইচ্ছে পূরন রক্তদান সংস্থা'র উদ্যােগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন

“এসো করি রক্তদান, রক্তদানেই মনুষ্যেত্বর আসল প্রমান” এ শ্লোগান নিয়ে দারোরায় ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ইচ্ছে পূরন রক্তদান সংস্থা উদ্যোগে চান্দিনা উপজেলার দারোরা জামায়ে ইসলামিয়া আলতাফিয়া মাদ্রাসায় শুক্রবার সকাল ৮ থেকে দুপুর ১ টা পর্যন্ত ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পিং করা হয়। অত্র মাদ্রাসা ও এলাকার সহাস্রাধিক লোকের ব্লাড গ্রুপিং করা হয়। এছাড়া সংক্রামক রোগ থেকে মুক্ত থাকা, স্কার-পরিছন্নতা, স্বাস্থ্য ও মান সম্পন্ন খাবার গ্রহনের পরামর্শ দেয়া হয়।

ইচ্ছে পূরন রক্তদান সংস্থা’র সদস্যগন বলেন একজন মানুষের জরুরী মূহুর্তে রক্তের প্রয়োজন হলে ব্লাড গ্রুপ জানা না থাকলে তখন রক্ত দিতে বিলম্ব হয়। আর এতে অনেক সময় রোগী মারা যায়। তাই তারা বিভিন্ন স্থানে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পের মাধ্যমে সাধারণ মানুষের রক্তের গ্রুপ সনাক্ত চাই। তারা ছাত্র জীবনের মত কর্ম জীবনেও পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি দেশের আপমর মানুষের সেবা করার প্রত্যয় ব্যক্ত করেন।

ক্যাম্পেইনে ১৫০ জনের রক্তের গ্রুপ বিনামূল্যে পরীক্ষা করে হয়েছো।

ক্যাম্পেইনের উদ্ধোধন করেন ইচ্ছে পূরন রক্তদান সংস্থা’ প্রধান উপদেষ্টা ডাঃ ইব্রাহিম খলিল (চিকিৎসা প্রযুক্তিবিদ)
এনাটমি বিভাগ, আর্মি মেডিকেল কলেজ।

এসময় উপস্থিত ছিলেন ইচ্ছে পূরন রক্তদান সংস্থা সকল সদস্য।

“এসো করি রক্তদান, রক্তদানেই মনুষ্যেত্বর আসল প্রমান” স্লোগানকে ধারণ করে যাত্রা শুরু করা সংগঠনটি এর আগেও কিছু ব্যতিক্রমী কাজ করে আলোচনায় এসেছে।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।