মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০২:৪৯ পূর্বাহ্ন

হাতিয়ায় ৫ হাজার তালবীজ বপন করেছে উপকূল ফাউন্ডেশন

হাতিয়ায় ৫ হাজার তালবীজ বপন করেছে উপকূল ফাউন্ডেশন

হাতিয়ায় ৫ হাজার তালবীজ বপন করেছে উপক’ল ফাউন্ডেশন

উত্তম সাহা, হাতিয়া প্রতিনিধিঃ ” বেশি করে তালগাছ লাগাই বজ্রপাতে প্রাণহানি কমাই” এই ¯েøাাগানে ১০ মিনিটে একটি গ্রামীন সড়কে ৫ হাজার তালের বীজ বপন করেছে উপক’ল ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছা সেবী সংগঠন। বৃহ:বার সকালে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার সোনাদিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের লাভলী রোডে এই কর্মসূচী বাস্তাবায়ন করা হয়।
এসময় প্রধান অতিথি হিসাবে তাল বীজ বপন কর্মসূচীর উদ্বোধন করেন হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ভারপ্রাপ্ত) মো: সারোয়ার সালাম। উপস্থিত ছিলেন উপক’ল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম. আমীরুল হক পারভেজ চৌধুরী, হাতিয়া প্রেসক্লাবের সভাপতি কৃষ্ণ চন্দ্র মজুমদার, ইউপি সদস্য মোজহার উদ্দিন ও উপক’ল ফাউন্ডেশনের প্রায় শতাধিক স্বেচ্ছা সেবক। বক্তারা তাদের বক্তব্যে বলেন উপক’লীয় এলাকায় তাল গাছের নান্দনিক সৌন্দর্য ও বজ্রপাত নিরসনে তালগাছের বিকল্প নেই। তাই আমাদের এই উদ্যোগ।
পরে উপক’ল ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা লাভলী রোডের প্রায় দুই কিলোমিটার এলাকায় রাস্তার দুই পাশে গর্ত করে ৫ হাজার তালের বীজ বপন করে। এর আগে স্বেচ্ছাসেবকরা হাতিয়ার বিভিন্ন অঞ্চল থেকে এসব তালের বীজ সংগ্রহ করেন।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।