শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৬:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

বন্ধ হয়ে গেল ট্রাম্পের ফেসবুক-টুইটার

বন্ধ হয়ে গেল ট্রাম্পের ফেসবুক-টুইটার

যুক্ত্রাষ্ট্রের পার্লামেন্ট ভবনে ট্রাম্প সমর্থকদের হামলার ঘটনার পরপরই সোশ্যাল মিডিয়ায় তৎপর হয়ে বিক্ষোভকারীদের উদ্দেশ্যে ভিডিও বার্তা দেন ট্রাম্প। এর পরপরই ফেসবুক এবং টুইটার কর্তৃপক্ষ বন্ধ করে দেয় ট্রম্পের অ্যাকাউন্ট। ফলে সোশ্যাল মিডিয়ায় কার্যত নিষ্ক্রিয় হয়ে পড়লেন এই বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট।

যুক্ত্রাষ্ট্রের পার্লামেন্ট ভবনে ট্রাম্প সমর্থকদের হামলার ঘটনার পর সোশ্যাল মিডিয়ায় তৎপর হয়ে বিক্ষোভকারীদের উদ্দেশ্যে এক ভিডিও বার্তায় ট্রাম্প বলেন, ‘আমি তোমাদের ভালোবাসি।’

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পোস্টের মাধ্যমে সহিংসতা উস্কে দেয়া হচ্ছে, ব্যবহারকারীরা এমন অভিযোগ করছেন বলে জানিয়েছে ফেসবুক ও টুইটার কর্তৃপক্ষ। এজন্য ট্রাম্পের টুইটার ১২ ঘণ্টা এবং ফেসবুক ২৪ ঘণ্টা বন্ধ রাখা হয়েছে।

এক্ষেত্রে আরও কঠোর বার্তা দিয়ে টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, যদি ট্রাম্প বিতর্কিত টুইটগুলো মুছে না ফেলে তবে তার টুইটার অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছে ফেলা হবে।

ট্রাম্পের পোস্ট সরানোর বিষয়ে ফেসবুক কর্তৃপক্ষ বিবিসিকে জানিয়েছে, ওয়াশিংটন ডিসিতে সহিংস বিক্ষোভ দেশটির জন্য অপমানজনক। আমরা সবসময় উস্কানি নিষিদ্ধ করি এবং সহিংসতা বন্ধের আহ্বান জানাই। এজন্য প্রেসিডেন্ট ট্রাম্পের পোস্টটি সরিয়ে নেয়া হয়েছে। তার অ্যাকাউন্ট ২৪ ঘণ্টা বন্ধ রাখা হয়েছে। এতে চলমান সহিংসতার ঝুঁকি হ্রাস করবে।

এদিকে পার্লামেন্ট ভবনে সমর্থকরা হামলা চালানোর পরপরই এক ভিডিও বার্তায় ট্রাম্প বিক্ষোভকারীদের উদ্দেশ্যে , ‘আমি তোমাদের ভালোবাসি।’ বলে যে ভিডিও প্রকাশ করেছিল ইউটিউব কর্তৃপক্ষও তা সরিয়ে নিয়েছে।

বুধবার (৬ জানুয়ারি) অধিবেশন চলাকালে ট্রাম্প সমর্থকরা হঠাৎ করেই পার্লামেন্ট ভবনে হামলা করে সেখানে ভাঙচুর শুরু করে। এসময় সহিংসতা চলাকালে গোলাগুলির ঘটনায় গুলিবিদ্ধ হয়ে একজন নারী নিহত হয়েছেন। জো বাইডেনের জয় অনুমোদনের কথা ছিল ওই অধিবেশনে।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।