শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৫:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
প্রাণ ফিরেছে সোনামসজিদ স্থলবন্দরে, ৬ মাসে রাজস্ব আদায় ২২৮ কোটি টাকা বসুরহাট পৌরসভায় ভোটগ্রহণ শেষ হয়েছে ; ফলাফলের অপেক্ষায় দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন যুবলীগের সভাপতি জাতীয় নির্বাচনের মতো পৌর নির্বাচনেও ভোটকেন্দ্রগুলি ক্ষমতায় থাকা ব্যক্তিদের দখলে’ শুধুমাত্র জনপ্রতিনিধিরা জনগণের আশা ও আকাঙ্ক্ষা পূরণ করতে পারেন’ নিয়ামতপুরে অজ্ঞাত রোগে পোল্ট্রি খামার মুরগি শূন্য, দিশেহারা খামারিরা প্রস্তুতি ম্যাচে মাহমুদউল্লাহ একাদশ ৭ উইকেটে ২২৩ রান করেছেন চাঁদাবাজির দাবিতে চেয়ারম্যানের বিরুদ্ধে সোনার ব্যবসায়ীর সংবাদ সম্মেলন কেজিএফ ২ (KGF-2) সিনেমা বন্ধ হয়ে যাচ্ছে ! ময়মনসিংহের দু’টি পৌরসভায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে
শপথ অনুষ্টানে ট্রাম্প আসবে না, ভালো হয়েছে : বাইডেন

শপথ অনুষ্টানে ট্রাম্প আসবে না, ভালো হয়েছে : বাইডেন

শপথ অনুষ্টানে ট্রাম্প আসবে না, ভালো হয়েছে : বাইডেন

হাকিকুল ইসলাম খোকন, সিনিয়র সংবাদদাতা : যুক্তরাষ্ট্রের নব নিযুক্ত প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের অভিষেক ২০ জানুয়ারীর অনুষ্ঠানে না যাওয়ার ঘোষণা দিয়েছেন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

দেশটির ইতিহাসে এ ধরনের ঘটনা বিরল হলেও এতে যারপরনাই খুশি হবু প্রেসিডেন্ট। বাইডেন বলেছেন, ট্রাম্প অনুষ্ঠানে আসবে না, সেটাই বরং ভালো!

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্টের অভিষেক অনুষ্ঠানে বিদায়ী প্রেসিডেন্টের অংশগ্রহণকে শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের প্রতীক হিসেবে দেখা হয়।

এর আগে, গত শুক্রবার ট্রাম্প এক টুইটে ঘোষণা দেন, তিনি বাইডেনের অভিষেকে যাবেন না।

এ ধরনের ঘটনা সর্বশেষ দেখা গিয়েছিল ১৮৬৯ সালে। তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট অ্যান্ড্রু জনসন তার উত্তরসূরীর অভিষেকে অংশ নেননি।

ট্রাম্প অনুষ্ঠানে না যাওয়ার এ ঘোষণায় বেশ খুশি বাইডেন। তিনি বলেছেন, এই একটা বিষয়েই তার (ট্রাম্প) সঙ্গে আমি একমত হতে পারছি।

তবে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে আগামী ২০ তারিখের ওই অনুষ্ঠানে সসম্মানে আমন্ত্রণ জানিয়েছেন এ ডেমোক্র্যাট নেতা। তিনি বলেছেন, ভাইস প্রেসিডেন্টকে আসার জন্য স্বাগতম, তাকে পেলে আমি নিজেকে সম্মানিত বোধ করব।

ডোনাল্ড ট্রাম্পকে আবারও অভিশংসনের মুখে ফেলার খবরের বিষয়ে প্রশ্ন করলে বাইডেন বলেন, ট্রাম্প তার সম্পর্কে আমার খারাপ ধারণাকেও ছাড়িয়ে গেছেন। তিনি দেশের জন্য লজ্জা, গোটা বিশ্বের জন্য লজ্জা। তিনি অফিসে থাকার উপযুক্ত নন।

ক্যাপিটল ভবনে হামলা চালানো ট্রাম্পের উগ্র সমর্থকদের সঙ্গে কী করা হবে জানতে চাইলে যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট বলেন, তাদের সঙ্গে এমন আচরণ করতে হবে যেন তারা একদল দুষ্কৃত, বিদ্রোহী, শেতাঙ্গ আধিপত্যবাদী মাত্র। তারা সন্ত্রাসী, অভ্যন্তরীণ সন্ত্রাসী।

বাইডেনের অভিষেকের আর মাত্র ১১ দিন বাকি থাকলেও এখনও ভবিষ্যৎ মন্ত্রিসভার কোনও সদস্যের সিনেট থেকে অনুমোদন মেলেনি। তাই যত দ্রুত সম্ভব এই প্রক্রিয়া সম্পন্ন করার আহ্বান জানিয়েছেন তিনি।

সূত্র: আল জাজিরা।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।