রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৯:০০ অপরাহ্ন

শুক্রবারও হতে পারে ভারী বৃষ্টি

শুক্রবারও হতে পারে ভারী বৃষ্টি

শুক্রবারও হতে পারে ভারী বৃষ্টি

সারা দেশেই হচ্ছে বৃষ্টিপাত। আগামী ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া অধিদপ্তরের। এদিকে, বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে, বৃদ্ধি পাচ্ছে নদ-নদীর পানি যা আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এছাড়া বর্ষার শুরুতেই বন্যার পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার দেশের বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হয়েছে। কোথাও কোথাও দেখা গেছে ভারী থেকে অতি ভারী বর্ষণও। এদিন সর্বোচ্চ ৮৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে শ্রীমঙ্গলে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পশ্চিমা বাতাসের সঙ্গে পূবালী বাতাসের সংমিশ্রণের কারণে হচ্ছে বৃষ্টি। এই অবস্থা থাকবে শুক্রবারও। দেশের বিভিন্ন জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া অধিদপ্তরের।

আবহাওয়াবিদ ড. মো: আবুল কালাম মল্লিক বলেন, রোববার থেকে আবহাওয়া অনেকটাই স্বাভাবিক হবে। তবে থেমে থেমে চলবে বৃষ্টি। জুনের মাঝামাঝি বর্ষা এলে বৃষ্টি আরো বাড়বে।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র বলছে, বৃষ্টিপাতের ফলে পদ্মা মেঘনাসহ বিভিন্ন নদ নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। তবে কোনো স্টেশনের পানিই বিপৎসীমার উপরে নেই।

৯৩টি সমতল স্টেশন পর্যবেক্ষণ করছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র। এরমধ্যে পানি বেড়েছে ৪৪টির, কমেছে ৪৬টির এবং অপরিবর্তিত অবস্থা তিন স্টেশনের।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।