শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৫:৩৬ পূর্বাহ্ন

করোনাভাইরাস মোকাবিলায় ছুটি নয় আসছে কঠোর বিধিনিষেধ

করোনাভাইরাস মোকাবিলায় ছুটি নয় আসছে কঠোর বিধিনিষেধ

করোনাভাইরাস মোকাবিলায় ছুটি নয় আসছে কঠোর বিধিনিষেধ

স্টাফ রিপোর্টার : দেশে করোনা সংক্রমণের ৯০ দিন আজ। মৃত-আক্রান্ত বিবেচনায় চলমান পরিস্থিতিকে পিক টাইম বলছেন বিশেষজ্ঞরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে দিচ্ছেন সরকারের সিদ্ধান্ত পুনর্মূল্যানের পরামর্শ। তবে নতুন করে ছুটি বাড়ানোর পরিকল্পনা নেই বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তবে পুরো দেশকে ৩ জোনে ভাগ করে কঠোর বিধিনিষেধ আসছে শিগগিরই।

করোনা সংক্রমণ এড়াতে ৩০শে মের পর বাড়েনি সাধারণ ছুটি। সাধারণের আয়-রোজগারের কথা বিবেচনায় ৩১ মে থেকে সীমিত আকারে খুলে দেয়া হয় অফিস-আদালত, শিল্পকারখানা ও গণপরিবহন। বিশেষ গুরুত্ব দেয়া হয় স্বাস্থবিধির ওপরে। ১৫ জুন পর্যন্ত পরিস্থিতি পর্যবেক্ষণের সিদ্ধান্ত নেয় সরকার।

তবে শুরুর দিনই করোনায় রেকর্ড ৪০ জনের মৃত্যু ও আক্রান্ত হয় আড়াই হাজারের বেশি। তার পর থেকে মৃত-শনাক্ত দুই-ই উর্ধ্বমুখি। এ সময়টিকে সংক্রমণের পিক টাইম বলছেন বিশ্লেষকেরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারকে সিদ্ধান্ত পুনর্মূল্যায়নের পরামর্শ দিচ্ছেন মেডিসিন বিশেষজ্ঞ ও প্রধানমন্ত্রীর চিকিৎসক এ বি এম আব্দুল্লাহ।

তবে নতুন করে সাধারণ ছুটি ঘোষণার পরিকল্পনা এই মুর্হূতে নেই বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। পাশাপাশি পরিস্থিতি মোকাবিলায় তুলে ধরছেন নানা উদ্যোগের কথা।

এছাড়া আগামী সপ্তাহেই সারা দেশকে রেড, গ্রিন ও ইয়োলো জোনে ভাগ করে সংক্রমণ প্রতিরোধে কঠোর পদক্ষেপ নিচ্ছে সরকার।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।