রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৮:৫৫ অপরাহ্ন

লকডাউনে প্রাণ বেঁচেছে ইউরোপের ৩০ লাখ মানুষের

লকডাউনে প্রাণ বেঁচেছে ইউরোপের ৩০ লাখ মানুষের

লকডাউনে প্রাণ বেঁচেছে ইউরোপের ৩০ লাখ মানুষের

স্টাফ রিপোর্টার : লকডাউনের কারণে ইউরোপের ৩০ লাখের বেশি মানুষের প্রাণ বেঁচেছে বলে লন্ডনের ইমপেরিয়াল কলেজের এক গবেষণায় উঠে এসেছে। এতে বলা হয়েছে, লকডাউন না হলে ইউরোপজুড়ে করোনায় কয়েক মিলিয়ন মানুষ মারা যেতো।

এদিকে করোনায় বিশ্বে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৩ হাজার ১শর বেশি মানুষ। এ পর্যন্ত প্রাণহানি হয়েছে ৪ লাখ ৮ হাজারের বেশি মানুষের। নতুন শনাক্ত হয়েছে ১ লাখ ৬ হাজারের বেশি। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৭১ লাখ ৮৯ হাজারেরও বেশি মানুষ।

২৪ ঘণ্টায় সব চেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটিতে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮১৩ জনের। যুক্তরাষ্ট্রে আবারো বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। একদিনে দেশটিতে মৃত্যু হয়েছে ৫৮৪ জনের। আক্রান্ত হয়েছে ১৯ হাজারেরও বেশি মানুষ। তবে সংক্রমণ কমায় নিউ ইয়র্কে খুলেছে ব্যবসা প্রতিষ্ঠান।

ভারতে ২৪ ঘণ্টায় প্রাণহানি হয়েছে ২৬৬ জনের। দেশটিতে নতুন করে শনাক্ত হয়েছে প্রায় সাড়ে ৮ হাজার মানুষের। এদিকে, পশ্চিমবঙ্গে ৩০ জুন পর্যন্ত বাড়ল লকডাউনের মেয়াদ। সংক্রমণ বাড়ায় সোমবার সন্ধ্যায় এ ঘোষণা দেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।