শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৬:১২ পূর্বাহ্ন

মৃতের সংখ্যা হাজার ছাড়ালো, সর্বোচ্চ শনাক্ত ৩১৯০

মৃতের সংখ্যা হাজার ছাড়ালো, সর্বোচ্চ শনাক্ত ৩১৯০

মৃতের সংখ্যা হাজার ছাড়ালো, সর্বোচ্চ শনাক্ত ৩১৯০

স্টাফ রিপোর্টার : গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আরো ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ১২ জনে। গত ২৪ ঘণ্টায় আরো তিন হাজার ১৯০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত হয়েছেন ৭৪ হাজার ৮৬৫ জন।

বুধবার দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৯৬৫ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৪ লাখ ৪১ হাজার ৫৬০টি। নমুনা পরীক্ষার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৯ দশমিক ৯৮ শতাংশ।

তিনি বলেন, নতুন নমুনা পরীক্ষায় আরো ৩ হাজার ১৯০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ৮৬৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরো ৩৭ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১২ জনে। ২৪ ঘণ্টায় মৃত ৩৭ জনের মধ্যে ৩৩ জন পুরুষ এবং চারজন নারী।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ৫৬৩ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ হাজার ৮৯৯ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ২৪ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে করোনার বিস্তার রোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়। বলা হয়, মানসিক স্বাস্থ্যের যত্ন নেবেন। নিয়মিত হালকা ব্যায়াম করবেন। পানি ও তরল খাবার বেশি খাবেন। যারা সুস্থ হয়েছেন তারা মসলা দিয়ে পানি হালকা গরম করে খেয়ে উপকার পেয়েছেন। মধু, কালিজিরা খেয়েও অনেকে সুস্থ হয়েছে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা দেয় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সর্বসত্ব ® দেশের সময়.কম কর্তৃক সংরক্ষিত।